দুই জেলায় ৮ ডাকাত গ্রেপ্তার

ফরিদপুর ও গাজীপুরে আট ডাকাতকে গ্রেপ্তারসহ মালপত্র উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

ফরিদপুর প্রতিনিধিগাজীপুর ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2018, 11:47 AM
Updated : 19 April 2018, 11:47 AM

ফরিদপুরের বোয়ালমারী থানার এসআই মো. সাইফদ্দিন আহমেদ বলেন, বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ডাকাতি প্রস্তুতিকালে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়।

“তারা রুপাপাত ইউনিয়নের দেউলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পেছনে মতিয়ারের মেহগনি বাগানে বসে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলেন। তাদের কাছ থেকে তিটি রাম দা, দুটি ছুরি, একটি শাবল ও তিনটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।”

গ্রেপ্তার পাঁচজন হলেন - উপজেলার বাইখির গ্রামের নাসির শেখ (২৫), গোপালগঞ্জ জেলার বিশ্বনাথপুর গ্রামের হারুন শেখ (২৭), কাশিয়ানী উপজেলার ধানজাইল গ্রামের মোহন মোল্যা (৪০), ফরিদপুর সদর উপজেলার বাজরা গ্রামের রবিউল শেখ (৩৫) ও নড়াইল জেলার লোহাগড়া গ্রামের হাসান মোল্যা (৩০)।

তাদের মধ্যে রবিউল ও হাসাসের নামে বিভিন্ন থানায় ডাকাতি মামলা রয়েছে বলে তিনি জানান।

এছাড়া গাজীপুরের পুলিশ আরও তিন ডাকাতকে গ্রেপ্তারের খবর দিয়েছে।

শ্রীপুর থানার এসআই শহিদুল হক মোল্লা বলেন, গত ২৩ মার্চ দমদমা ব্রিজের পাশে রাস্তায় গাছ ফেলে মাইক্রোবাসের গতিরোধ করে একদল ডাকাত। তারা অস্ত্রের মুখে জিম্মি করে টাকা ও মোবাইল ফোনসহ মালপত্র লুট করে। এ ঘটনায় শ্রীপুর থানায় মামলা হয়।

“পুলিশ তথ্যপ্রযুক্তি ব্যবহার করে জড়িত ডাকাতদের শনাক্ত করে। বৃহস্পতিবার ভোরে কালিয়াকৈরের পল্লীবিদ্যুৎ মোড় ও ঢাকার আশুলিয়া এলাকায় অভিযান চালিয়ে শমসের আলী, রাশিদুল ইসলাম ও শরিফুল ইসলাম নামে তিন ডাকাতকে আটক করা হয়।”

আটককৃতদের দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ ল্যাপটপ, টেলিভিশন ও ১৫টি মোবাইল ফোনসেটসহ বিভিন্ন মালপত্র উদ্ধার করেছে বলে তিনি জানান।