খালেকের বিরুদ্ধে এবার বিধি লংঘনের অভিযোগ

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেকের বিরুদ্ধে এবার  নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগ আনা হয়েছে।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2018, 05:49 PM
Updated : 17 April 2018, 05:49 PM

হলফনামায় তথ্য গোপনের অভিযোগের একদিন পর রিটার্নিং অফিসারের কাছে মঙ্গলবার বিকালে লিখিত এ অভিযোগ করেন বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু।

লিখিত অভিযোগে তিনি বলেন, তালুকদার আব্দুল খালেকের পক্ষে নির্বাচন আচরণ বিধি লংঘন করে সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান, সংসদ সদস্য এস এম মোস্তফা রশিদী সুজা, সংসদ সদস্য মিজানুর রহমান মিজান বিবৃতি প্রদান করছেন, যা বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত হয়েছে।

নির্বাচন ভবন (ফাইল ছবি)

অভিযোগে মঞ্জু বলেন, “এই তিন সংসদ সদস্য আমার ও দলের নেতাদের বিরুদ্ধে অসত্য, কুৎসা, বেআইনি ও উস্কানিমূলক বিবৃতি প্রদান করেছেন, যা সিটি করপোরেশন নির্বাচন আচরণ বিধিমালা ২০১৬ এর ২২ নম্বর বিধির লংঘন।”

এ ব্যাপারে তালুকদার আব্দুল খালেক বলেন, সংসদ সদস্যরা কোনো আচরণ বিধি লংঘন করছেন না। আওয়ামী লীগ একটি বৃহৎ রাজনৈতিক দল। এ দলের সাংগঠনিক কর্মকাণ্ড প্রতিদিন থাকে। ওই সকল সাংগঠনিক কর্মকাণ্ড করতে গিয়ে তারা বক্তব্য রাখছেন। তিনি উল্টা মঞ্জুর বিরুদ্ধে আচরণবিধি লংঘনের অভিযোগ তোলেন।

“প্রচারণা শুরু না হওয়া সত্বেও বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু তার গাড়িতে ধানের শীষের গোছা লাগিয়ে প্রচারণা চালিয়ে আচরণ বিধি লংঘন করছেন,” বলেন খালেক।

রিটার্নিং অফিসার মো. ইউনুচ আলী বলেন, বিএনপির পক্ষ থেকে আচরণ বিধি লংঘনের অভিযোগের একটি কপি তিনি পেয়েছেন। বিষয়টি খতিয়ে দেখা হবে।