খালেকের বিরুদ্ধে অভিযোগের শুনানি বৃহস্পতিবার

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী তালুকদার আব্দুল খালেকের বিরুদ্ধে হলফনামায় তথ্য গোপনের অভিযোগের শুনানি হবে আগামী বৃহস্পতিবার।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2018, 05:33 PM
Updated : 17 April 2018, 05:33 PM

খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া বিষয়টি নিশ্চিত করেন।

মেয়র পদে বিএনপি প্রার্থী নজরুল ইসলাম আওয়ামী লীগ প্রার্থী খালেকের বিরুদ্ধে হলফনামায় তথ্য গোপনের অভিযোগ করেন নির্বাচন কমিশনে।

খুলনা মহানগর বিএনপির তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এহতেশামুল হক শাওন জানান, বৃহস্পতিবার বেলা পৌনে ৩টায় আপিল বোর্ডের প্রধান খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া এ ব্যাপারে শুনানি করবেন।

বিভাগীয় কমিশনারের চিঠির উদ্ধৃতি দিয়ে শাওন বলেন, শুনানীতে খুলনার রিটার্নিং অফিসার মো. ইউনুচ আলী, আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক এবং বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে প্রয়োজনীয় কাগজপত্রসহ উপস্থিত থাকার অনুরোধ জানানো হয়েছে।

সোমবার বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু হলফনামায় আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আব্দুল খালেকের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ এনে তার মনোনয়নপত্র বাতিলের দাবি জানান। 

হলফনামার বিষয়ে মঞ্জু অভিযোগ করেন, তালুকদার আব্দুল খালেক সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের ভাইস প্রেসিডেন্ট। নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান। ইস্টার্ন পলিমার লিমিটেডের পরিচালক ও সর্বময় নিয়ন্ত্রণকারী। এখান থেকে তিনি নিয়মিত বিপুল পরিমাণ অর্থ আয় করেন। তালুকদার আব্দুল খালেক তার নির্বাচনী হলফনামায় এসব তথ্য গোপন করেছেন।

তিনি ইস্টার্ন পলিমার লিমিটেডের নেওয়া ঋণ তথ্যও হলফনামায় উল্লেখ করেননি এবং দলীয় মোনোনয়নপত্রে তার ভোটার নম্বরও উল্লেখ করা হয়নি বলে মঞ্জুর অভিযোগ।

এদিকে, মঞ্জুর অভিযোগ খণ্ডন করে তালুকদার আব্দুল খালেক মঙ্গলবার দুপুরে দলীয় কার্যালয়ে এক প্রেস ব্রিফিং করেন।

সেখানে তিনি বলেন, তিনি হলফনামায় সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেডের বিষয়ে উল্লেখ করেছেন। তিনি নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ট্রাস্টি চেয়ারম্যান। বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের নিয়ম অনুয়ায়ী কোনো ট্রাস্টি চেয়ারম্যান বিশ্ববিদ্যালয় থেকে আর্থিক সুবিধা পান না।

ওই কারণে তিনি হলফনামায় নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির কথা উল্লেখ করেননি বলে দাবি করেন।

এছাড়া তার এলাকায় ইস্টার্ন পলিমার লি. নামে যে শিল্প প্রতিষ্ঠান রয়েছে তার সঙ্গে তিনি কোনোভাবেই জড়িত নন বলে দাবি করেন।