গাজীপুর সিটি নির্বাচন: মেয়র পদে ১০ জনের মনোনয়ন জমা

গাজীপুর সিটি করপোরেশনে মেয়র পদে ১০ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৯৪ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৮৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2018, 04:16 PM
Updated : 12 April 2018, 04:16 PM

বৃহস্পতিবার মনোনয়ন জমার শেষ দিনে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. তারিফুজ্জামান এ তথ্য জানান।

রিটার্নিং কর্মকর্তার কাছে মেয়র পদে মনোনয়নপত্র দেন আওয়ামী লীগের প্রার্থী মো. জাহাঙ্গীর আলম, বিএনপির মো. হাসান উদ্দিন সরকার, জাসদের রাশেদুল হাসান রানা, ইসলামী ঐক্যজোটের মো. ফজলুর রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশের নাসির উদ্দিন, ইসলামী ফ্রন্টের মো. জালাল উদ্দিন, কমিউনিস্ট পার্টির গাজী রুহুল আমিন, স্বতন্ত্র ফারিদ উদ্দিন, মো. আফছার উদ্দিন ও মো. সানাউল্লাহ।

মনোনয়নপত্র জমা দিতে এসে অনেকেই নির্বাচনী আচরণবিধি উপক্ষো করেছেন। পাঁচ জনের বেশি লোক নিয়ে মনোনয়নপত্র জমা না দেওয়ার বিধান থাকলেও অধিকাংশ প্রার্থী তা অনুসরণ করেননি।

পরে রিটার্নিং কর্মকর্তা মো. রকিব উদ্দিন মন্ডল আচরণবিধি অনুসরণের আহ্বান জানান।

তিনি বলেন, “আচরণবিধি যাতে লঙ্ঘিত না হয়, সে ব্যাপারে ডিসি সাহেব, এসপি সাহেব এবং ক্যান্ডিডেটদের সঙ্গে কথা বলেছি, মনোনয়নপত্র দাখিল করার সময় যেন কোনো প্রার্থীর সঙ্গে পাঁচজনের বেশি লোক না আসে।

“পুলিশরা বলছে জোর করে তারা ভেতরে ঢুকে গেছে। অনেকে সাংবাদিকদের ছবি নেওয়ার সময় কৌতুহলবশত আমার রুমে ঢুকে পড়েছে। ”

অতি উৎসাহী মানুষ অনেক সময় আচরণ বিধি লঙ্ঘনের চেষ্টা করে উল্লেখ করে রিটার্নিং কর্মকর্তা বলেন, আইনবিধি অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ১৫ মে ভোট। ১২ এপ্রিল মনোনয়পত্র সংগ্রহ ও জমা দেওয়ার শেষ দিন। মনোনয়নপত্র বাছাই হবে ১৫ ও ১৬ এপ্রিল, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৩ এপ্রিল, প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২৪ এপ্রিল।

প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দের আগে কোনো মিছিল, মিটিং, কোথাও পোস্টার, লিফলেট, ব্যানার স্থাপন নিষিদ্ধ।