বাংলাদেশে পাকিস্তানি জঙ্গি, দাবি বিজিপির

বাংলাদেশে পাকিস্তানি এক শীর্ষ জঙ্গি অবস্থান করছে বলে মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) দাবির কথা জানিয়েছে বিজিবি।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2018, 12:54 PM
Updated : 12 April 2018, 12:54 PM

কক্সবাজারের টেকনাফ ২ বিজিবির অধিনায়ক মো. আছাদুদ জামান চৌধুরী বলেন, বৃহস্পতিবার সকাল ১০টায় টেকনাফে বিজিবি ও মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) ব্যাটালিয়নের অধিনায়ক পর্যায়ে সৌজন্য বৈঠক হয়।

“বৈঠকে বিজিপি দাবি করেছে, বাংলাদেশে পাকিস্তানি এক শীর্ষ জঙ্গি অবস্থান করছে। বিজিপির এই দাবি বিজিবি তাৎক্ষণিকভাবে প্রত্যাখ্যান করেছে। বিজিপিকে বলা হয়েছে, বাংলাদেশের অভ্যন্তরে মিয়ানমারের জন্য হুমকি হয় এ ধরনের কোনো সন্ত্রাসীর অবস্থান নাই।”

আছাদুদ জামান বলেন, “বিজিপিকে বলা হয়েছে, কোনো বিদেশি সন্ত্রাসী গোষ্ঠীকে বাংলাদেশের মাটি ব্যবহার করতে না দেওয়ার নীতিতে বিশ্বাসী বর্তমান সরকার। এ ব্যাপারে বাংলাদেশ সরকার ও বিজিবি সর্তক রয়েছে।

“দুই ঘণ্টার এ বৈঠকটি সৌজন্যমূলক হলেও সীমান্ত ব্যবস্থাপনা, রোহিঙ্গা অনুপ্রবেশ, মাদক পাচার, সীমান্তের নানা সমস্যা, সুবিধা-অসুবিধাসহ দ্বিপাক্ষিক বেশ কিছু বিষয়ে আলোকপাত হয়েছে।”

আছাদুদ জামান বলেন, বৈঠকে বিজিবির পক্ষে ১০ সদস্যের নেতৃত্ব দেন তিনি নিজে। অপর পক্ষে ছিলেন মংডুর ২ বিজিপির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল লিন থত মিন্থ।