খুলনায় খালেক ও মঞ্জুর মনোনয়নপত্র দাখিল

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী তালুকদার আব্দুল খালেক ও বিএনপির নজরুল ইসলাম মঞ্জু মনোয়নপত্র জমা দিয়েছেন।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2018, 12:26 PM
Updated : 12 April 2018, 12:26 PM

মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন বৃহস্পতিবার নগরীর নূরনগরে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রির্টার্নিং কর্মকর্তা মো. ইউনুচ আলীর কাছে মনোনয়নপত্র জমা দেন তারা।

এছাড়া মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন জাতীয় পার্টির এস এম শফিকুর রহমান, সিপিবির মিজানুর রহমান বাবু ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মোজাম্মিল হক।

রিটার্নিং অফিসার জানান, মেয়র পদে পাঁচ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে কতজন মনোনয়নপত্র দাখিল করেছেন তা গণনা করা হচ্ছে।

মনোয়নপত্র জমা শেষে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় প্রাঙ্গণে সাংবাদিকদরে প্রশ্নের জবাবে তালুকদার আব্দুল খালেক বলেন, গত পাঁচ বছরে খুলনায় কোনো উন্নয়ন হয়নি।

জনগণের ভোটে নির্বাচিত হয়ে খুলনাকে তিলোত্তমা নগরী গড়ে তুলবেন বলে প্রতিশ্রুতি দেন তিনি।

নজরুল ইসলাম মঞ্জু বলেন, চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

“এ সরকারের আমলে কোনো নির্বাচন সুষ্ঠু হতে পারে না । তারপরও আন্দোলনের অংশ হিসেবে এবং সরকার ও নির্বাচন কমিশনের কর্মকাণ্ড পরীক্ষা করার জন্য বিএনপি এ নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে।”

আগামী ১৫ মে খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণের কথা রয়েছে। তফসিল অনুসারে ১৫-১৬ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাই এবং প্রত্যাহারের শেষ সময় ২৩ এপ্রিল।