শেরপুরে রাজ্জাক হত্যায় যুবকের মৃত্যুদণ্ড

শেরপুরের নালিতাবাড়ীর উপজেলায় আব্দুর রাজ্জাক হত্যা মামলায় এক যুবককে মৃত্যুদণ্ড ও আরও দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

শেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2018, 09:35 AM
Updated : 1 April 2018, 09:35 AM

রোববার দুপুরে শেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ মোছলেহ উদ্দিন এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত নাজমুল (২৫) নালিতাবাড়ী উপজেলার বরুঙ্গা পোড়াবাড়ী গ্রামের হাবিবুর রহমান ওরফে হবি মিয়ার ছেলে।

যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন একই গ্রামের মোহাম্মদ আলীর ছেলে সাজু আহমেদ ওরফে খোকন (২০) ও আস্কর আলী ওরফে হানিফ দেওয়ানীর ছেলে মো. মমিন (১৮)।

মামলা বিচারধীন অবস্থায় আসামিরা হাই কোর্ট থেকে জামিন নিয়ে পলাতক রয়েছেন।

একইসঙ্গে যাবজ্জীবনপ্রাপ্ত দুইজনকে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও চার মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে বলে অতিরিক্ত পিপি ইমাম হোসেন ঠাণ্ডু জানান।

মামলার নথির বরাত দিয়ে জানান, ২০১৫ সালের ২০ ফেব্রুয়ারি শেরপুর সদর উপজেলার যোগিনীমোড়া এলাকার আব্দুর রাজ্জাক ও তার বন্ধু ফারুক, শামীম ও ইমন উপজেলার সীমান্তবর্তী মধুটিলা ইকোপার্কে বেড়াতে যান । ঘুরতে ঘুরতে তারা বাংলাদেশ-ভারত সীমান্তের পিলারের কাছে গেলে ছিনতাইকারীরা তাদের ওপর হামলা চালিয়ে মোবাইলসহ নগদ টাকা ছিনিয়ে নেয়।

এ সময় ছিনতাইকারীদের ধারালো অস্ত্রের আঘাতে রাজ্জাক নিহত ও তার বন্ধুরা আহত হয়। স্থানীয়রা পুলিশে খবর দিয়ে তারা ফারুক, শামীম ও ইমনকে উদ্ধার করে নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। ওই দিন রাতে বরুঙ্গা গলাচিপা পাহাড়ের ঢাল থেকে আব্দুর রাজ্জাকের মৃতদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় রাজ্জাকের বাবা সোহরাব আলী বাদী হয়ে নালিতাবাড়ী থানায় মামলা করেন। পরে পুলিশ প্রযুক্তি ব্যবহার করে আসামিদের গ্রেপ্তার করলে তারা হত্যার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেয়। তদন্ত শেষে একই বছরের ৩১ অগাস্ট আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।