দিনাজপুরে শিক্ষক হত্যা: ইন্টার্ন চিকিৎসকসহ গ্রেপ্তার ৩

দিনাজপুরের এক শিক্ষককে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে এক শিক্ষানবিস চিকিৎসকসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

দিনাজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2018, 03:17 PM
Updated : 31 March 2018, 05:00 PM

গ্রেপ্তাররা হলেন দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসক হাসান রাশেদ হোসাইন, দিনাজপুর শহরের লালবাগ মহল্লার একিমুদ্দিনের ছেলে অটোচালক আব্দুল কুদ্দুস এবং হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র পাহাড়পুরের নুরুজ্জানের ছেলে মেহেদী হাসান।

শুক্রবার রাতে আব্দুল কুদ্দুস ও মেহেদী হাসানকে গ্রেপ্তার করা হয়। এর আগে ২২ মার্চ রাতে গ্রেপ্তার করা হয় হাসান রাশেদকে।

গত ২৬ ফেব্রুয়ারি দিনাজপুর কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক নাহিদুল ইসলাম নাহিদকে হত্যা করা হয়।

কোতোয়ালি থানার ওসি রেদওয়ানুর রহিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ইন্টার্ন চিকিৎসক হাসান রাশেদ হোসাইন গত ২৬ ফেব্রুয়ারি নাহিদকে শহরের একটি চাইনিজ রেস্তোরাঁ থেকে ডেকে নিয়ে উপশহরে একটি বহুতল ভবনে নিয়ে হত্যা করেন।

ওসি বলেন, সে ময় নাহিদের শরীরে বাহ্যিক আঘাতের কোনো চিহ্ন না থাকায় প্রথমে হৃদরোগে মৃত্যু বলে চালানো হলেও ময়নাতদন্তে হত্যার প্রমাণ মিললে পুলিশ অভিযানে নামে।

তিনি বলেন, গত ২২ মার্চ রাতে ডা. হাসান রাশেদকে আটক করে পুলিশ। পরে তাকে তিন দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে তিনি হত্যার সঙ্গে জড়িত বলে স্বীকার করেন এবং ওই দুই জনের নাম প্রকাশ করেন।

তার স্বীকারোক্তি অনুযায়ী শুক্রবার রাতে অপর দুইজনকে গ্রেপ্তার করা হয় বলে ওসি জানান।

ওসি রেদওয়ানুর রহিম আরও বলেন, “ডা. হাসান রাশেদ এই হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড- এটা পুলিশ নিশ্চিত। হত্যার ক্লুও আমাদের হাতে আছে। তবে আরও গ্রেপ্তার ও তদন্তের স্বার্থে হত্যার পরিকল্পনা এখন জানানো যাচ্ছে না।”