নারায়ণগঞ্জে ওয়াকিটকি, সিম, রাউটারসহ এক ব্যক্তি গ্রেপ্তার

নারায়ণগঞ্জ শহরের জামতলা এলাকা থেকে এক ব্যক্তিকে একটি ওয়াকিটকি, বিপুল পরিমাণ মোবাইল ফোন, সিম, রাউটারসহ গ্রেপ্তার করেছে পুলিশ।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2018, 05:11 PM
Updated : 26 March 2018, 05:11 PM

গ্রেপ্তার ব্যক্তি ফেইসবুকে একাধিক আইডি খুলে সরকারবিরোধী ও পুলিশবিরোধী উস্কানিমূলক পোষ্ট দিচ্ছিলেন বলে অভিযোগ করা হয়েছে।

মঈন আজিজ (৪৭) নামে ওই ব্যক্তিকে আগে আটক করা হলেও রোববার রাতে ফতুল্লা মডেল থানায় হাজির করে তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা করেছেন ডিবি পুলিশের এসআই মনিরুজ্জামান।

মঈন জামতলা এলাকার মৃত আব্দুল আজিজের ছেলে। তার কাছে একটি সচল ওয়াকিটকি হ্যান্ডসেট, ৮৫টি সিম, ৪৪টি মোবাইল হ্যান্ডসেট, ৬টি রাউটার, ৩টি কম্পিউটারের হার্ডডিস্ক, ১৩টি মেমোরি কার্ড উদ্ধার করা হয়েছে।

এজাহারে বলা হয়েছে, গত ১৬ মার্চ গোপন সংবাদের ভিত্তিতে মঈন আজিজকে আটক করা হয়। তার কাছ থেকে সক্রিয় ওয়াকিটকিসহ বিভিন্ন ধরনের ডিভাইস জব্দ করা হয়।

“সে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে একাধিক ফেক আইডি খুলে সরকারবিরোধী ও পুলিশবিরোধী উস্কানিমূলক বক্তব্য পোস্ট করেছে। আটক করার সময় সে নিজেকে সেনাবাহিনীর কর্নেল পরিচয়ও দেন। পরে ব্যাপকভাবে খোঁজ-খবর নেxয়ার পর উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।”

ওই মামলায় মঈনকে গ্রেপ্তার দেখানো হয়েছে বলে জানান ফতুল্লা মডেল থানার পরিদর্শক (তদন্ত) শাহ্জালাল মিয়া।