বরিশাল মেডিকেলে ইন্টার্নদের কর্মবিরতি প্রত্যাহার

দেড় দিন কর্মবিরতির পর বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি প্রত্যাহার করেছেন।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2018, 07:20 AM
Updated : 24 March 2018, 07:40 AM

বরিশাল সার্কিট হাউজে শনিবার সকালে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও হাসপাতাল কর্তৃপক্ষের এক বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

বৈঠক শেষে হাসপাতালের ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি রাজু আহম্মেদ সাংবাদিকদের  বলেন, বৃহস্পতিবার রাতে হাসপাতালে ভাংচুরের পর তারা যে তিন দফা দাবিতে কর্মবিরতি শুরু করেন সে বিষয়ে প্রশাসনের সঙ্গে সন্তোষজনক আলোচনা হওয়ায় তারা কাজে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

বৃহস্পতিবার রাতে হাসপাতালের অপারেশন থিয়েটারে খাদিজা আক্তার (২৩) নামে এক অন্তঃসত্ত্বা ও তার গর্ভের সন্তানের মৃত্যু হয়। চিকিৎসকদের অবহেলার অভিযোগ তুলে ভাংচুর করেন স্বজনরা। তখন তিন দফা দাবিতে কর্মবিরতি শুরু করেন ইন্টার্ন চিকিৎসকরা।

বৈঠক শেষে জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বলেন, তাদের সঙ্গে আলোচনায় সুষ্ঠু একটা সমাধান হয়েছে। হামলাকারীদের আইনের আওতায় আনার পদক্ষেপ নেওয়া হবে। রোববার হাসপাতালের নিরাপত্তার জন্য আনসার নিয়োগ দেওয়া হবে। আর তাদের তৃতীয় দাবিটি আইনি বিষয় হওয়ায় এটা সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।

তিন দফা দাবি

হামলাকারীদের আইনের আওতায় আনতে হবে। ২. নিরাপত্তা নিশ্চিত করতে হাসপাতালে সার্বক্ষণিক পুলিশের ব্যবস্থা করতে হবে। ৩. দেশের কোথায়ও চিকিৎসকদের ওপর হামলা হলে শাস্তির বিধান রেখে আইন পাস করতে হবে। চিকিৎসকরা অপরাধী হলে বিএমডিসি প্রয়োজনীয় শাস্তিমূলক ব্যবস্থা নেবে।