ক্ষমতা না থাকলে শীতের পাখিদের খুঁজে পাওয়া যাবে না: কাদের

কর্মীরাই আওয়ামী লীগের শক্তি মন্তব্য করে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সুসময়ে মৌসুমী পাখিরা ঝাঁকে ঝাঁকে এগিয়ে এলেও ক্ষমতা না থাকলে এদের খুঁজে পাওয়া যাবে না।

নরসিংদী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2018, 03:05 PM
Updated : 22 March 2018, 03:08 PM

বৃহস্পতিবার নরসিংদীর মোসলেহ্ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সফর উপলক্ষে জনসভায় একথা বলেন তিনি।

জেলা আওয়ামী লীগ আয়োজিত ওই জনসভায় প্রধান অতিথির বক্তব্যে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, কর্মীরা আওয়ামী লীগের প্রাণ। কর্মীরা বঙ্গবন্ধুর সঙ্গে থেকে আন্দোলন-সংগ্রামে লড়েছে, এখন শেখ হাসিনার সঙ্গে থেকে লড়ছেন।

“তারা আওয়ামী লীগকে ছেড়ে যায়নি, তাদেরকে মূল্যায়ন করতে হবে।”

মূল্যবোধ মরে গেলে আওয়ামী লীগ মরে যাবে মন্তব্য করে দলীয় নেতাকর্মীদের বাড়িতে গিয়ে কর্মীদের খবরাখবর নেওয়ার জন্য এবং অসচ্ছলদের সহায়তা ও সুসময়ে তাদের দূরে সরিয়ে না রাখার নির্দেশ দেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, “মৌসুমী পাখিরা ভিড় করে ঝাঁকে ঝাঁকে এগিয়ে আসে। ক্ষমতা না থাকলে শীতের পাখিদের খুঁজে পাওয়া যাবে না। দুঃসময়ে কর্মীরা আপনাদের সাথী। কর্মীরাই আওয়ামী লীগের প্রাণশক্তি।”

ঘরে ঘরে গিয়ে সদস্য সংগ্রহ করতে হবে উল্লেখ করে তিনি বলেন, তবে সন্ত্রাসী, চাঁদাবাজ, জমি দখলদার আওয়ামী লীগের সদস্য হতে পারবে না।

প্রার্থী হওয়ার কথা বলে মানুষকে বিভ্রান্তে না করার এবং কারোর বিরুদ্ধে বিষোদাগার না করার জন্য নেতাকর্মীদের হুঁশিয়ারি দিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রার্থী হওয়ার কথা বলে মানুষকে বিভ্রান্ত করবেন না। জনমত জরিপে যে এগিয়ে থাকবেন তিনিই আওয়ামী লীগের প্রার্থী হবেন।

যারা আচরণ খারাপ করবে তাদের আওয়ামী লীগে থাকার দরকার নেই বলেও মন্তব্য করেন ক্ষমতাসীন দলের এ সাধারণ সম্পাদক।

নরসিংদীর সাবেক পৌর মেয়র লোকমান হত্যা মামলার বিচার প্রচলিত আইনে চলবে বলে এ সময়ে জানান তিনি।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও পানিসম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম হিরুর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু, মুকুল বোস, আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, গাজীপুর জেলা পরিষদ চেয়ারম্যান আখতারুজ্জামান, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, যুবলীগের সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ প্রমুখ।