সৈয়দপুরে আগুনে পুড়েছে ৪৫ ঘর

নীলফামারীর সৈয়দপুরে আগুনে পুড়েছে ১৩ পরিবারের ৪৫টি ঘর।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2018, 10:03 AM
Updated : 21 March 2018, 10:03 AM

বুধবার উপজেলার বোতলাগাড়ি ইউনিয়নের ঘোনপাড়া গ্রামে এ অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট দুই ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আনে বলে সৈয়দপুর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. সবুজ হোসেন জানান।

ক্ষতিগ্রস্তদের বরাত দিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান হেলাল চৌধুরী জানান, সকাল সাড়ে ৬টার দিকে গ্রামের আনোয়ার হোসেনের বাড়ির গোয়াল ঘরের মশা তাড়ানোর কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন দ্রুত আশেপাশে ছড়িয়ে পড়লে ওই গ্রামের ১৩টি পরিবারের ৪৫টি ঘর, ধান, চাল, নগদ টাকাসহ সব পুড়ে ছাই হয়ে যায়।

ফায়ার সার্ভিস কর্মকর্তা সবুজ বলেন, অগ্নিকাণ্ডে ১৩টি পরিবারের অন্তত আট থেকে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এদিকে খবর পেয়ে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বজলুর রশীদ ঘটনাস্থল পরির্দশন করে তাৎক্ষণিকভাবে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে নগদ তিন হাজার করে টাকা, দুই বান্ডিল ঢেউ টিন, দুইটি কম্বল, দুইটি শাড়ি ও লুঙ্গি এবং শুকনো খাবার বিতরণ করেছেন।

এছাড়াও ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা তৈরি করে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কাছে পাঠানোর জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যানকে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান ইউএনও।