নওগাঁয় অপটিক্যাল ফাইবার কাটা, টেলি যোগাযোগে বিঘ্ন

সড়ক প্রশস্থকরণ কাজের সময় অপটিক্যাল ফাইবার লাইন কাটা পড়ায় নওগাঁয় বিটিসিএলের গ্রাহকরা গত পাঁচদিন ধরে টেলিযোগাযোগ ও ইন্টারনেট বিছিন্ন রয়েছে।

সাদেকুল ইসলাম নওগাঁ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2018, 03:14 PM
Updated : 20 March 2018, 03:18 PM

এ কারণে জেলার অফিস-আদালতসহ বিভিন্ন কাজে জেলাবাসীকে ব্যাপক ভোগান্তি পোহাতে হচ্ছে।

গত শুক্রবার ঢাকা রোডের মোড়ে মাটি কাটার সময় টেলিফোনের ১০০ থেকে দেড়শ ফুট অপটিক্যাল ফাইবার লাইন কেটে যায়।

ঘটনার পর থেকে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) লোকজন লাইন মেরামতের কাজ চালিযে যাচ্ছেন।

বিটিসিএল কর্তৃপক্ষ জানায়, নওগাঁ শহরের পূর্ব প্রান্তে ঢাকা রোডের মোড় থেকে শহরের ভিতর দিয়ে চৌমাসিয়া পর্যন্ত সড়ক প্রশস্থকরণ কাজ করছে সড়ক ও জনপদ বিভাগ।

বিটিসিএল বগুড়ার উপ-বিভাগীয় প্রকৌশলী শেখ আব্দুস ছালাম বলেন, মেশিন দিয়ে সড়কের মাটি কাটার সময় ঠিকাদারের লোকজন মাটির অভ্যন্তরের ১০০ থেকে দেড়শ ফুট টেলিফোনের অপটিক্যাল ফাইবার লাইন কেটে ফেলে।

“এতে নওগাঁ সদরসহ ১১টি উপজেলা ও পাশের সান্তাহার শহরের টেলিযোগাযোগ ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।”

ঘটনার পর থেকেই বিটিসিএলের বগুড়া বিভাগের একটি টিম লাইন মরোমতের কাজ করে আসছে বলে তিনি জানান।

মঙ্গলবার রাত ১০টার মধ্যে অস্থায়ীভাবে কিছু লাইন চালু করা সম্ভব হবে বলে আশা করলেও পুরোপুরি লাইন চালু করতে আরও কয়েকদিন সময় লাগতে পারে বলে ধারণা করছেন তিনি।

প্রকৌশলী আব্দুস ছালাম আরও বলেন, নওগাঁ জেলা ও পাশের সান্তাহার শহর এনডব্লিউডি, বিদেশি কল গুলোর আউট গোয়িং ও ইনকামিং যোগাযোগ বন্ধ রয়েছে। একই সঙ্গে ইন্টারনেটও বন্ধ হযে গেছে।

বিটিসিএলের নওগাঁর উপ-সহকারী প্রকৌশলী শাখাওয়াত হোসেন হেলাল বলেন, ঠিকাদারের লোকজন না বুঝেই মাটি খুঁড়তে গিয়ে অপটিক্যাল ফাইবার লাইন কেটে ফেলে। এতে করে জেলার প্রায় সাড়ে চার হাজার টেলিফোন গ্রাহক ও দুই শতাধিক ইন্টারনেট ব্যবহারকারী ভোগান্তিতে পড়েন।