আগামী বছরেই বালাসী-বাহাদুরাবাদ ফেরি: নৌ মন্ত্রী

আগামী বছরের মধ্যে গাইবান্ধার বালাসী থেকে জামালপুরের বাহাদুরাবাদ পর্যন্ত নৌরুটে ফেরি চালু হবে বলে জানিয়েছেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2018, 04:52 PM
Updated : 18 March 2018, 04:52 PM

রোববার গাইবান্ধায় এক অনুষ্ঠানে তিনি বলেন, ২০১৯ সালের ডিসেম্বরের মধ্যে গাইবান্ধার বালাসী থেকে জামালপুরের বাহাদুরাবাদ পর্যন্ত নৌরুটে ফেরি সার্ভিস চালু হবে। সরকার নদী খননের জন্য সাতটি ড্রেজার ক্রয় করেছে।

এর সাহায্যে ১৭৮টি নৌপথ খনন করা হবে বলে জানান মন্ত্রী।

এছাড়া যমুনা নদীতে বালাসী থেকে বাহাদুরাবাদ পর্যন্ত টানেল নির্মাণের সম্ভাব্যতা যাচাই-বাছাইয়ের কাজ চলছে বলেও তিনি জানান।

বিএনপি নাশকতা ও জঙ্গিবাদে বিশ্বাসী এবং তারা সন্ত্রাস নাশকতা চালিয়ে দেশকে ধ্বংসের দিকে নিয়ে গিয়েছিল উল্লেখ করে মন্ত্রী বলেন, “বিএনপি যদি ক্ষমতায় আসে, তাহলে টানেলের কাজ বন্ধ হয়ে যাবে। ফেরী সার্ভিসও বন্ধ হবে। তাই উন্নয়নের গতিকে অব্যাহত রাখতে আওয়ামী লীগকে আবার ক্ষমতায় আনতে হবে।”

গাইবান্ধার ফুলছড়ি উপজেলার বালাসীতে ফেরিঘাটসহ আনুষাঙ্গিক স্থাপনাদি নির্মাণ কাজের উদ্বোধন উপলক্ষে রোববার বিকালে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান।

বিআইব্লিউটিএ চেয়ারম্যান এম মোজাম্মেল হকের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, হুইপ মাহবুব আরা বেগম গিনি, গাইবান্ধা জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল, পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, গাইবান্ধা পৌর মেয়র শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন, জেলা যুবলীগ সভাপতি সরদার মো. শাহীদ হাসান লোটন প্রমুখ।

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অর্থায়নে প্রায় ১২৫ কোটি টাকা ব্যয়ে বালাসী-বাহাদুরাবাদ নৌরুট প্রকল্পটি বাস্তবায়ন করবে বিআইব্লিউটিএ। এ নৌরুটটি চালু করতে নদী খননের পাশাপাশি ব্রহ্মপুত্রের উভয় পাশে বিভিন্ন স্থাপনা নির্মাণের জন্য জমি অধিগ্রহণ করা হবে।