রাষ্ট্রপতির দুদিনের গাজীপুর সফর সোমবার শুরু

রাষ্ট্রপতি আব্দুল হামিদ দুইদিনের সফরে সোমবার গাজীপুর যাচ্ছেন।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2018, 02:11 PM
Updated : 18 March 2018, 02:11 PM

তিনি সোমবার গাজীপুর শহরে শহীদ বরকত স্টেডিয়ামে মুক্তিযুদ্ধে প্রথম সশস্ত্র প্রতিরোধ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

গাজীপুর জেলা প্রশাসনের এনডিসি বি এম কুদরত-এ- খুদা জানান, ১৯ মার্চ পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে সশস্ত্র প্রতিরোধে অংশ নেওয়া বীর যোদ্ধাদের সংবর্ধনা এবং শহীদদের স্মরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ অনুষ্ঠানে যোগ দিতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গাজীপুরে আসছেন।

“রাষ্ট্রপতি ওইদিন রাতে গাজীপুর সার্কিট হাউজে থাকবেন এবং মঙ্গলবার গাজীপুরের কাশিমপুর কারাগারে কারা সপ্তাহ-২০১৮ এ প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন।”

তাছাড়া মঙ্গলবার বিকালে গাজীপুরে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) দ্বিতীয় সমাবর্তনে যোগ দেবেন রাষ্ট্রপতি।

১৯৭১ সালের ১৯ মার্চ স্বাধীনতা ঘোষণার আগেই গাজীপুরের সংগ্রামী জনতা পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে সশস্ত্র প্রতিরোধ শুরু করে। পাকিস্তানি বাহিনীর গুলিতে গাজীপুরের মনু খলিফা ও কিশোর নেয়ামত মারা যান। আহত হন ডা. ইউসুফ, সন্তোষ কুমার, শাহজাহানসহ অনেকে।

বীরত্বকে অমর করে রাখতে গাজীপুরের চান্দনা চৌরাস্তায় জাগ্রত চৌরঙ্গী নামে একটি ভাস্কর্য নির্মাণ করা হয় যা মুক্তিযুদ্ধের প্রথম ভাস্কর্য।