খুলনায় বিএনপি নেতাকে গুমের অভিযোগ

খুলনা জেলা বিএনপির এক নেতাকে আইনশৃঙ্খলা বাহিনী গুম করেছে বলে অভিযোগ উঠেছে।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2018, 12:44 PM
Updated : 18 March 2018, 12:44 PM

রোববার খুলনা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বিএনপির জেলা সাধারণ সম্পাদক আমীর এজাজ খান।

শনিবার সন্ধ্যার পর থেকে জেলা বিএনপির সহ-ধর্ম বিষয়ক সম্পাদক মো. নজরুল ইসলাম মোড়ল নিখোঁজ রয়েছেন বলে লিখিব বক্তব্যে এজাজ খান বলেন।

লিখিত বক্তব্যে এজাজ বলেন, নজরুল ইসলাম মোড়ল শনিবার বিকালে খুলনার ডুমুরিয়া উপজেলার মাগুরঘোনা ইউনিয়নের বেতাগ্রামের নিজ বাড়ি থেকে একই উপজেলার আঠারো মাইল বাজারে যান।

তিনি বলেন, সেখান থেকে একটি ভাড়ার মোটরসাইকেল নিয়ে পাশের যশোরের কেশবপুর উপজেলার মঙ্গলকোট এলাকায় ডাক্তার দেখাতে যান। ডাক্তার দেখিয়ে ফেরার পথে সন্ধ্যায় ডুমুরিয়া উপজেলার আটালিয়ায় স্থানীয়রা ভাড়া করা ওই মোটরসাইকেল, চাবি ও টুপি পড়ে থাকতে দেখেন।

ওই মোটরসাইকেল নজরুল ভাড়া নিয়েছিলেন বলে পরে এর মালিকের সঙ্গে যোগাযোগ করে জানা গেছে, বলেন এজাজ।  

এজাজ জানান, নজরুলের মোবাইল ফোনে বন্ধ পাওয়া যাচ্ছে। সম্ভাব্য সকল জায়গায় খোঁজ করেও নজরুলের সন্ধান না পাওয়ায় ওই রাতে তার স্ত্রী তানজিলা বেগম ডুমুরিয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, নজরুল একজন মাদ্রাসা শিক্ষক। বিএনপির রাজনৈতিক আন্দোলন কর্মসূচিতে অংশ নিতে গিয়ে সরকারের তিনি রোষানলে পড়ে জেল খেটেছেন।

তার বিরুদ্ধে কোনো মামলায় ওয়ারেন্ট নেই বলেও দাবি করেন এজাজ।

সংবাদ সম্মেলনে নজরুলের স্ত্রী তানজিলা বেগম প্রশাসনের কাছে তার স্বামীকে ফেরত দেওয়ার আবেদন জানান।

এ ব্যাপারে খুলনার পুলিশ সুপার মো. নিজামুল হক মোল্যা বলেন, আইনশৃঙ্খলা বাহিনী নজরুলকে নিয়ে গেছে বিএনপির এ দাবি সঠিক নয়। মোবাইল ফোনের কল লিস্ট পরীক্ষাসহ বিভিন্ন উপায়ে নজরুলকে খোঁজার চেষ্টা করছে পুলিশ।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন জেলা বিএনপির সভাপতি এস এম শফিকুল আলম মনা।

এ সময় উপস্থিত ছিলেন ডুমুরিয়া উপজেলা চেয়ারম্যান বিএনপি নেতা খান আলী মুনসুর, মনিরুজ্জামান মন্টু, সাইফুর রহমান মিন্টু, খায়রুল ইসলাম, শামসুল আলম পিন্টু, আশরাফুল ইসলাম নান্নু প্রমুখ।