ময়মনসিংহ মেডিকেলে লাশ আটকে রাখার অভিযোগ

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে দুই কিশোর এক চিকিৎসককে ‘লাঞ্ছিত করেছে’ বলে অভিযোগ তুলে তাদের বাবার লাশ সারাদিন আটকে রাখার পর ফেরত দিয়েছে।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2018, 05:39 PM
Updated : 17 March 2018, 05:39 PM

কোতোয়ালি থানার পরিদর্শক (অপারেশন) শাকির আহম্মেদ বলেন, নেত্রকোণার মদন উপজেলার বাসিন্দা মতিউর রহমান ময়মনসিংহ শহরে আত্মীয়বাড়ি বেড়াতে শুক্রবার রাতে অসুস্থ হন।

মতিউরের ছেলেদের বরাতে তিনি বলেন, তার দুই কিশোর ছেলে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। কিন্তু ইন্টার্নি চিকিৎসক তাহসিন জোবায়ের তাকে স্যালাইন পুশ করলেও যথাযথ চিকিৎসা দেননি বলে কিশোরদের অভিযোগ।

“শনিবার সকাল ৬টার দিকে মতিউর মারা গেছেন বলে চিকিৎসক জানান। এ ঘটনায় তার দুই কিশোর ছেলে চিকিৎসায় অবহেলার অভিযোগ এনে আইনি পদক্ষেপ নেওয়ার হুমকি দেয়। এতে ক্ষুব্ধ হয়ে চিকিৎসকরা তাদের আটকে রেখে মারধর করেন বলেও অভিযোগ করেছে কিশোররা।”

পরিদর্শক শাকির বলেন, পরে হাসপাতাল কর্তৃপক্ষ কিশোরদের পুলিশে দেয়। আর তাদের বাবার লাশ হাসপাতালে আটকে রাখে। পরে ঢাকা থেকে আসা তাদের বড় ভাই কাউসার জামিল হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনালের নাসির উদ্দিন আহম্মেদের কাছে গিয়ে ক্ষমা চেয়ে বাবার লাশ ফেরত নিতে চাইলেও সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত লাশ দেওয়া হয়নি।”

সাড়ে ৬টার পর লাশ দেওয়া হয় বলে তিনি জানান।

পুলিশ দুই কিশোরকে সমাজকল্যাণ কর্মকর্তার জিম্মায় দিয়েছে জানিয়ে পরিদর্শক শাকির বলেন, পুলিশ সব দিক তদন্ত করে দেখছে।

এ বিষয়ে কথা বলার জন্য হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনালের নাসির উদ্দিন আহম্মেদ ও উপ-পরিচালক লক্ষ্মীনারায়ণের সঙ্গে মোবাইল ফোনে কয়েকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তারা সাড়া দেননি।