সুন্দরগঞ্জ উপ নির্বাচন: কেন্দ্রে বিশৃঙ্খলায় ৪ আ. লীগ নেতা আটক

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে উপ-নির্বাচনে কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টি করায় আওয়ামী লীগের চার নেতাকে আটক করেছে পুলিশ।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2018, 08:39 AM
Updated : 13 March 2018, 08:44 AM

মঙ্গলবার দুপুরে গোপাল চরণ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে তাদের আটক করা হয় বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম গোলাম কিবরিয়া জানান।

আটকরা হলেন, উপজেলার দহবন্দ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আশেক আলী (৪৫), উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রেজাউল আলম রেজা (৪০), দহবন্দ ইউনিয়ন স্বেচ্ছসেবকলীগের সভাপতি জুয়েল রানা (৩৫) ও ইউনিয়ন শ্রমিক লীগের সদস্য দুদু মিয়া (৩০)।

ইউএনও বলেন, ওই চারজন কেন্দ্রের ভেতরে অবস্থান করে নৌকার প্রার্থীর পক্ষে প্রচার চালানোর চেষ্টা করলে কর্তব্যরত ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সামিউল আমিন তাদের আটক করে পাঁচ হাজার টাকা করে জরিমানা করেন।

ভোট শেষে জরিমানা আদায় করে তাদের ছেড়ে দেওয়া হবে বলে জানান তিনি।

সংসদ সদস্য গোলাম মোস্তফার মৃত্যুতে আসনটি শূন্য হলে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুসারে মঙ্গলবার সকাল থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে।

শুরুকে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিতি বাড়তে থাকে বলে জানান নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মাহবুবুর রহমান।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। বেলা ১২টা পর্যন্ত গড় ভোট ২০ শতাংশ ভোট পড়েছে বলেও জানান তিনি।

উপ-নির্বাচনে আওয়ামী লীগের আফরুজা বারী, জাতীয় পার্টি (জাপা) শামীম হায়দার পাটোয়ারী, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) জিয়া জামান খান ও গণফ্রন্টের শরিফুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন।