বিমান বিধ্বস্ত: অবসরের পর চির অবসরে রাজশাহীর দুই দম্পতি

ইউএস-বাংলার বিমান বিধ্বস্তে নিহত হয়েছেন রাজশাহীর দুই দম্পতি, অবসরগ্রহণের পর যারা নেপালে বেড়াতে যাচ্ছিলেন।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2018, 07:22 AM
Updated : 13 March 2018, 12:10 PM

এরা হলেন রাজশাহী নগরী উপশহর এলাকার বাসিন্দা বাংলাদেশ ডেভলপমেন্ট ব্যাংকের সাবেক কর্মকর্তা নজরুল ইসলাম, তার স্ত্রী রাজশাহী সরকারি মহিলা কলেজের শিক্ষিকা আক্তারা বেগম এবং শিরোইল এলাকার অবসরপ্রাপ্ত যুগ্ম সচিব হাসান ইমাম ও তার স্ত্রী নাটোরের গোপালপুর কলেজের অর্থনীতি বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষিকা বিলকিস আরা।

চারজনই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ছিলেন। নেপাল যাওয়ার উদ্দেশে গত বুধবার তারা রাজশাহী থেকে ঢাকায় যান বলে জানিয়েছে স্বজনরা।

সোমবার নেপালে বিধ্বস্ত বিমানের যাত্রী ছিলেন তারা। কাঠমান্ডু দূতাবাস থেকে দেওয়া নিহত ৩৬ বাংলাদেশির মধ্যে তাদের নাম রয়েছে।

আক্তারা বেগমের ভাগ্নে রাজশাহী সিটি করপোরেশন কর্মকর্তা তরিকুল ইসলাম জানান, নজরুল ইসলাম ও আক্তারা বেগম পিএলআর এ ছিলেন। তাদের দুই মেয়ে, তারা ঢাকায় থাকেন।

“বুধবার খালা ও খালু নেপাল বেড়াতে যাওয়ার জন্য ঢাকায় মেয়ের বাসায় যান। যাওয়ার সময় বাড়ি দেখাশোনা করার জন্য বলে গিয়েছিলেন।”

আগামী ২০ মার্চ তাদের রাজশাহী ফেরার কথা ছিল বলে জানান তরিকুল।

বিলকিস আরার ভাই রাজশাহী বরেন্দ্র কলেজের অধ্যক্ষ আলমগীর মালেক জানান, নয় ভাই-বোনদের মধ্যে পঞ্চম বিলকিস আরা। দুই ছেলে কানাডায় থাকে। তার বোন উড়োজাহাজে চড়তে ভয় পেতেন। এ কারণে তিনি কখনও ছেলেদের কাছে যাননি।

এই প্রথম বিলকিস উড়োজাহাজে চড়ে নেপাল বেড়াতে যাচ্ছিলেন বলে জানান তিনি।

৬৭ যাত্রীসহ ৭১ জন আরোহী নিয়ে ঢাকা থেকে রওনা হয়ে কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে অবতরণের সময় সোমবার দুপুরে বিধ্বস্ত হয় ইউএস-বাংলার ড্যাশ উড়োজাহাজটি।