ফাঁড়িতে নির্যাতনের মামলা পুলিশের বিরুদ্ধে

পু‌লিশ ফাঁড়িতে আটকে রেখে নির্যাতনের অভিযোগে মাদারীপুরে চার পুলিশ কর্মকর্তাসহ সাতজনের বিরুদ্ধে মামলা হয়েছে। 

মাদারীপুর প্র‌তি‌নি‌ধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2018, 03:51 PM
Updated : 11 March 2018, 03:51 PM

রোববার মাদারীপুর মুখ্য বিচারিক হাকিম মো. জাকির হোসেনের আদালতে মামলাটি দায়ের করেন কালকিনি উপজেলার বাঁশগাড়ি ইউনিয়নের নুরু মৃধা।

নুরু মৃধা বাঁশগাড়ি ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য খবির মৃধার বাবা।

আসামিরা হলেন কালকিনি থানার ওসি কৃপা সিন্ধু বালা, তদন্ত কর্মকর্তা হারুন-অর-রশিদ, খাসেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক মহিদুল ইসলাম, এসআই বিল্লাল শিকদার, এএসআই রাজিবুল এবং তাদের সহযোগী রশিদ মুন্সি, বাঁশগাড়ি ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ওরফে সুমন বেপারি ও তার ভাই রাজন বেপারি।

মামলায় অভিযোগ করা হয়েছে, গত ৩ মার্চ রাতে কালকিনির খুনেরচর এলাকা থেকে বাঁশগাড়ি ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য খবির মৃধা এবং তার স্বজন ও সমর্থকদের আটক করে পুলিশ। পরে তাদের খাসেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রে নিয়ে নির্যাতন করা হয়।

অভিযোগে আরও বলা হয়, তারা অসুস্থ হয়ে পড়লে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা দেয় পুলিশ। নির্যাতনে পুলিশকে সহায়তা করেন রশিদ মুন্সি, বাঁশগাড়ি ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ওরফে সুমন বেপারি ও তার ভাই রাজন বেপারি।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) উত্তম প্রসাদ পাঠক বলেন, “আমরা এখনও আদালতের কোনো আদেশ পাইনি। আদেশ পেলে সে মোতাবেক তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।”