চিফ হুইপকে হত্যাচেষ্টার অভিযোগে যুবক আটক

জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজকে হত্যাচেষ্টার অভিযোগে পটুয়াখালীর বাউফল উপজেলায় রামদাসহ এক যুবককে আটক করেছে পুলিশ।

পটুয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2018, 04:59 PM
Updated : 7 March 2018, 04:59 PM

বাউফল সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. ফারুক হোসেন বলেন, উপজেলা পরিষদ অডিটরিয়ামে বুধবার বিকাল সাড়ে ৩টার দিকে শিক্ষা কমিটির সভা চলার সময় আবুল বাশার রনি (৩০) নামে এক যুবক এই হামলার চেষ্টা করেন।

আটক রনি বাউফল পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের মো. জাহাঙ্গীর হোসেনের ছেলে।

স্থানীয় বখাটে বলে পুলিশ জানিয়েছে।

চিফ হুইপ ফিরোজ এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে সাংবাদিকদের বলেন, “আমাকে পরিকল্পিতভাবে হত্যার জন্যই ওই যুবককে পাঠানো হয়েছে।”

স্থানীয়রা জানান, সভা চলার সময় রনি চিফ হুইপের সঙ্গে কথা বলার জন্য কয়েকবার ঢোকার চেষ্টা করেন। পুলিশ তাকে বাধা দিলে তিনি পুলিশকে ধাক্কা দিয়ে ভেতরে ঢুকে চিফ হুইপের কাছাকাছি যাওয়ার চেষ্টা করেন। তখন পুলিশ তাকে আটক করে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার সাংবাদিকদের বলেন, ‘ঘটনাটি গভীর ষড়যন্ত্রের অংশ।’

সভায় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. ইব্রাহিম ফারুক, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. রিয়াজুল হকসহ শিক্ষা কমিটির সদস্যরা সভায় উপস্থিত ছিলেন।

ইব্রাহিম ফারুক সাংবাদিকদের বলেন, “কয়েক দিন আগে বিলবিলাস মাঠে ছাত্রলীগের কর্মিসভায় প্রকাশ্যে অবৈধ অস্ত্র প্রদর্শন, সম্প্রতি স্বরাষ্ট্রমন্ত্রীর সভায় হামলা চালিয়ে সভা পণ্ড করে দেওয়ার চেষ্টা ও আজকের এ ঘটনা এক সূত্রে গাঁথা।”

তিনি বিষয়টি গুরুত্বসহ তদন্তের দাবি জানান।

পুলিশ কর্মকর্তা ফারুক হোসেন বলেন, “রনিকে তাৎক্ষণিকভাবে আটক করা হয়েছে। তার কাছ থেকে একটি রাম দা উদ্ধার করেছে পুলিশ। কেন, কী উদ্দেশে রনি ওখানে গিয়েছিলেন এসব বিবেচনা করে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এখন পর্যন্ত কোনো ক্লু বের করা যায়নি। এ বিষয়ে খোঁজ খবর নিচ্ছে পুলিশ।”

অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য তাকে পটুয়াখালী নেওয়া হচ্ছে বলে বাউফল থানার ওসি মো. মনিরুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন।

তিনি বলেন, “রনি স্থানীয় বখাটে বলে পরিচিত। তার সম্পর্কে বিস্তারিত খোঁজখবর নেওয়া হচ্ছে।