লক্ষ্মীপুরে শিক্ষকের পিটুনিতে মাদ্রাসা ছাত্র জখম

লক্ষ্মীপুর সদরে এক মাদ্রাসা ছাত্রকে পিটিয়ে জখম করার অভিযোগ উঠেছে এক শিক্ষকের বিরুদ্ধে। পরে ওই শিক্ষককে বরখাস্ত করা হয়েছে।  

লক্ষ্মীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2018, 12:28 PM
Updated : 7 March 2018, 12:48 PM

মঙ্গলবার বিকালে লক্ষ্মীপুর পৌর শহরের উত্তর তেমুহনীর ‘আল মঈন ইসলামী একাডিমী’তে এ ঘটনা ঘটে।

বুধবার ওই প্রতিষ্ঠানের শিক্ষক মো. ফয়সালকে বরখাস্ত করা হয়েছে বলে মাদ্রাসাটির সুপার বশির আহম্মেদ জানান।

ময়মনসিংহের ভালুকায় শিক্ষকের পিটুনিতে এক মাদ্রাসা ছাত্রের মৃত্যুর দুদিন পর এ ঘটনা ঘটল।

আহত শাহিন আলম নভেলকে (৯) লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নভেল ওই প্রতিষ্ঠানের ৩য় শ্রেণির ছাত্র এবং সদর উপজেলার চররুহিতা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড মুজিব উল্যা হাজি বাড়ীর প্রবাসী মো. লিটনের ছেলে।

এ ঘটনায় বুধবার স্থানীয় চররুহিতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ন কবির পাটোয়ারী ও শিশুটির বাবা সদর উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ করেন।

শিক্ষক মো. ফয়সাল

শিশুটির বাবা লিটন অভিযোগ করেন, লেখাপড়ায় মনোযোগী না হওয়ার অভিযোগ তুলে মঙ্গলবার শ্রেণিকক্ষে শিশুটিকে বেত দিয়ে প্রচণ্ড মারধর করেন শিক্ষক ফয়সাল।

“ওই সময় অসুস্থ হয়ে পড়লে অন্য শিক্ষকরা তাকে হাসপাতালে নিয়ে যান।”  

আল মুঈন ইসলামী একাডিমীর প্রধান ও মাদ্রাসার সুপার বশির আহম্মেদ বলেন, “শিক্ষক ফয়সালকে বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থাও নেওয়া হবে।”

শিশুটির পরিবারকে আইনি পদক্ষেপ নেওয়ার পরার্মশ দিয়েছেন বলে জানান লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো. নুরুজ্জামান।

গত ২৭ ফেব্রুয়ারি ময়নসিংহের ভালুকা উপজেলার পাঁচগাও জমিরদিয়া এলাকার ওমর ফারুক (রা.) হাফিজিয়া কিন্ডার গার্টেন মাদ্রাসার ছাত্র তাওহীদকে (১১) পিটিয়ে জখম করেন শিক্ষক আমিনুল ইসলাম। রোববার রাতে রাজধানীর বক্ষব্যাধি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।