পঞ্চগড়ে নির্মাণাধীন পেট্রোল পাম্পের ছাদ ধসে ৩ শ্রমিক নিহত

পঞ্চগড়ে সদর উপজেলায় নির্মাণাধীন একটি পেট্রোল পাম্পের ছাদ ধসে তিন শ্রমিকের মৃত্যু হয়েছে; আহত হয়েছেন অন্তত ছয়জন।

পঞ্চগড় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2018, 09:05 AM
Updated : 7 March 2018, 12:43 PM

পঞ্চগড়ের জেলা প্রশাসক মোহাম্মদ জহিরুল ইসলাম জানান, বুধবার বেলা দেড়টার দিকে ধাক্কামারা ইউনিয়নের খানপুকুর এলাকায় পঞ্চগড় ফিলিং স্টেশনে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন খানপুকুরের বাবু এবং শহরের জালাসী এলাকার লিটন ও সাধু।

আহত তোয়াবুর ও রহিমসহ তিনজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তৌহিদুল ইসলাম, মিজানুর রহমান ও জাহাঙ্গীর আলম পঞ্চগড় সদর হাসপাতালে চিকিসাধীন রয়েছেন।

ঘটনার বর্ণনায় জেলা প্রশাসক জহিরুল বলেন, দুপুরে ফিলিং স্টেশনের ছাদ ঢালাইয়ের কাজ চলছিল। এ সময় ছাদ ধসে পড়লে কয়েকজন শ্রমিক চাপা পড়েন।

তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয় লোকজন কয়েকজনকে উদ্ধার করে পঞ্চগড় সদর হাসপাতালে পাঠায়। সেখানে বাবু ও লিটনকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পরে সাধুর মৃতদেহ উদ্ধার করা হয় বলে জানান জেলা প্রশাসক।

পঞ্চগড় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার নিত্যরঞ্জন সরকার বলেন, আরও কেউ চাপা আছে কিনা তা এখনও নিশ্চিত না। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট উদ্ধার কাজ করছে।

দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী নির্মাণ শ্রমিক মো. জসিম বলেন, “আমরা ২৫ জন ছাদ ঢালাইয়ের কাজ করছিলাম। ঢালাই শেষে শ্রমিকরা নেমে আসেন। ওপরে শুধু মিস্ত্রিরা শেষ পর্যায়ের কাজ করছিলেন। হঠাৎ সামনের দুটি পিলার সরে গিয়ে পুরো ছাদ ধসে পড়ে। প্রাণভয়ে আমরা কয়েকজন পালিয়ে যাই, বাকিরা চাপা পড়েন।”

জেলা প্রশাসক জহিরুল বলেন, ফিলিং স্টেশনটি সরকারি অনুমতিতে নির্মাণ করা হচ্ছিল কিনা এবং কাজে কোনো ত্রুটি ছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।