জাফর ইকবালের ওপর হামলা, ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ

সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2018, 03:34 PM
Updated : 3 March 2018, 03:34 PM

ব্রাহ্মণবাড়িয়া সম্মিলিতসাংস্কৃতিক জোটের উদ্যোগে শনিবার রাত ৮টায় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বর থেকেবিক্ষোভ মিছিল বের হয়ে কুমারশীলের মোড়ে গিয়ে শেষ হয়।

জোটের আহ্বায়ক আবদুন নূরবলেন, “জাফর ইকবালের ওপর যারা হামলা করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।তাদের খুঁজে বের করে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।”

জেলার ঘাতক দালারনির্মূল কমিটি সভাপতি জয়দুল হোসেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি ফিরোজআহম্মেদ, কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম, উদীচী শিল্পী গোষ্ঠীরসাধারণ সম্পাদক জহিরুল ইসলাম স্বপন, উপাধ্যক্ষ এ কে এম শিবলী, মো. নাসির, আনোয়ারহোসেন সোহেল, মো. মনির হোসেন, বাছির দুলাল প্রেসক্লাবের সামনে সমাবেশে বক্তব্য দেন।

এছাড়া জোটের উদ্যোগেজেলা শহরের পুরাতন কাচারির সামনে রোববার বিকালে গণসংগীত, কবিতা পাঠ ও প্রতিবাদসমাবেশ আহ্বান করা হয়েছে।

সিলেটে শাহজালাল বিজ্ঞানও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে শনিবার বিকালে প্রকাশ্য অনুষ্ঠানে ছুরি নিয়েহামলা হয় জাফর ইকবালের ওপর। তাৎক্ষণিকভাবে হামলাকারী তরুণকে ধরে ফেলেন শিক্ষক ও শিক্ষার্থীরা।তবে তার পরিচয় জানা যায়নি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক