পাট নিয়ে ‘রোড শো’ জামালপুরে

জাতীয় পাট দিবস সামনে রেখে পাটের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনার প্রত্যয়ে রাজধানী থেকে শুরু হওয়া ‘রোড শো’ জামালপুর পৌঁছেছে। 

জামালপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2018, 02:17 PM
Updated : 2 March 2018, 03:04 PM

ঢাকা থেকে বের হওয়া এ রোড শো শুক্রবার বিকালে শহরে পৌঁছে।

এ উপলক্ষে জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজ মাঠে আলোচনা সভাসহ নানা অনুষ্ঠান আয়োজন করে জেলা প্রশাসন।

অনুষ্ঠানে বক্তারা পাটের হারানো গৌরব ফিরিয়ে আনতে বর্তমান সরকার নানা উদ্যোগের কথা জানান।  

এদেশে পাটের নতুন জাত উদ্ভাবন হয়েছে, ইতিমধ্যে পাটের পাতা থেকে ‘চা’ উৎপাদন শুরু হয়েছে উল্লেখ করে তারা বলেন, পাট খুব অল্প সময়ের মধ্যে মহামূল্যবান ফসলে পরিণত হবে।  

জামালপুর জেলা প্রশাসক আহমেদ কবীরের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খুশনুল আহমেদ, তাঁত বোর্ডের চেয়ারম্যান রফিকুল ইসলাম, বিজেএমসি’র পরিচালক বাবুল চন্দ্র রায়, জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছানোয়ার হোসেন ছানু প্রমুখ।

অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক রাসেল সাবরিন অনুষ্ঠান সঞ্চালনা করেন। 

সভাশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

‘সোনালী আঁশের সোনার দেশ, পাট পণ্যের বাংলাদেশ’ স্লোগান নিয়ে শুক্রবার সকালে ঢাকার মানিক মিয়া এভিনিউ থেকে এই রোড শো যাত্রা শুরু করে।

বস্ত্র ও পাট মন্ত্রী ইমাজ উদ্দিন প্রামাণিক শোভাযাত্রা ও রোড শোর উদ্বোধন করেন। 

উদ্বোধন অনুষ্ঠানে বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম বলেন, পাটের গৌরবোজ্জ্বল অতীত ফিরিয়ে আনার লক্ষ্যে আগামী ৬ মার্চ দেশে দ্বিতীয়বারের মত জাতীয় পাট দিবস উদযাপিত হবে। এ উপলক্ষে দশ দিনের বিশেষ কর্মসূচি হাতে নিয়েছে মন্ত্রণালয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৬ মার্চ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পাট দিবসের কেন্দ্রীয় অনুষ্ঠানের উদ্বোধন করবেন। ৮ মার্চ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে হবে সমাপনী অনুষ্ঠান।