ঢাকা-বগুড়া কোচ চলাচল শুরু

দিনভর বন্ধ থাকার পর বগুড়া হয়ে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের সরাসরি কোচ চলাচল আবার শুরু হয়েছে।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2018, 02:46 PM
Updated : 28 Feb 2018, 03:14 PM

বগুড়ার জেলা প্রশাসক মোহম্মদ নূরে আলম সিদ্দিকী জানান, বুধবার এক বৈঠকে সমস্যার সমাধান হওয়ায় পুনরায় কোচ চলাচল শুরু হয়।

এর আগে মঙ্গলবার রাতে ‘ঢাকায় শাহ্ ফতেহ আলী পরিবহনের কাউন্টার বন্ধ করে দেওয়ার’ অভিযোগ তুলে বগুড়া থেকে ঢাকার সঙ্গে কোচ চলাচল বন্ধ করে দেয় বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়ন।

তারা বগুড়ার ওপর দিয়ে দূরপাল্লার সব ধরনের কোচ চলাচলও আটকে দেয়। এতে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের সরাসরি কোচ চলাচল বন্ধ হয়ে যায়।

বগুড়া মোটর মালিক গ্রুপের যুগ্ম আহ্বায়ক ও শাহ্ ফতেহ আলী পরিবহনের ব্যবস্থাপক আমিনুল ইসলাম বলেন, ঢাকায় তাদের বাস কাউন্টার খুলে দেওয়ার পাশাপাশি অন্য সমস্যা সমাধানের পদক্ষেপ নিয়েছে জেলা প্রশাসন। এ কারণে বুধবার সন্ধ্যার পর থেকে কোচ চলাচল শুরু হয়েছে।

“ঢাকার মহাখালী বাস টার্মিনাল থেকে বগুড়ার পথে শাহ্ ফতেহ আলীর ছয়টি এসি কোচ চলাচল করবে বলে সিদ্ধান্ত হয়েছে। আগে চলত নয়টা।”

শাহ্ ফতেহ আলীর এসি কোচ ‘বেশি হওয়ায়’ অন্য একটি কোচ কর্তৃপক্ষের দ্বন্দ্ব থেকে সমস্যার শুরু বলে শ্রমিকরা জানিয়েছে।

এ বিষয়ে শাহ্ ফতেহ আলী কর্তৃপক্ষ কিছু বলেনি। কি কারণে ঢাকা মোটর শ্রমিক ও মালিক সমিতি তাদের কাউন্টার বন্ধ করে দেয় সে বিষয়েও তারা কিছু বলেনি।

ঢাকার মহাখালী ও গাবতলী থেকে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় শাহ্ ফতেহ আলীর ২০টি এসি কোচ চলাচল করে বলে আমিনুল ইসলাম জানিয়েছেন।

তিনি বলেন, মহাখালী থেকে ছয়টি এসি কোচ চলাচলের সিদ্ধান্ত হলেও গাবতলীর বিষয়ে এখনও আলোচনা চলছে।