পুলিশে নিয়োগের নামে কোচিং, আটক ১৩

পুলিশে নিয়োগ পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতিতে কোচিং সেন্টারে পড়ানোর নামে টাকা আদায়ের অভিযোগে ১৩ জনকে আটক করা হয়েছে। 

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2018, 05:40 PM
Updated : 25 Feb 2018, 05:40 PM

রোববার বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন বন্দর থানার ওসি একেএম শাহীন মন্ডল। 

আটকরা হলেন কলাগাছিয়া ইউপির চৌকিদার আশাদুল্লাহ (৫০), মাধবপাশার আবু নাঈম, শুভকরদীর সিয়াম, একই এলাকার মোস্তাকিম, দিঘলদীর অনিক, মাধবপাশার আনাস, দিঘলদীর শিপন চন্দ্র, শুভকরদীর রায়হান, একই এলাকার তৌহিদ হাসান ও সবুজ চন্দ্র ঘোষ, কান্দিপাড়ার মারুফা আক্তার মলি, মাধবপাশার রুবেল ও হাজরাদী চাঁনপুরের স্বদেশ ভুঁইয়া।

এলাকাবাসী ও পুলিশ জানায়, বন্দর উপজেলার কলাগাছিয়া বাইতুল্লাহ মসজিদের পূর্বপাশে গ্যালাক্সি স্কুলের ভেতরে ক্রিয়েটিভ নামের একটি কোচিং সেন্টারে ২০ থেকে ২৫ জন চাকরি প্রার্থীকে ভর্তি করানো হয়। চাকরি প্রার্থী সকলকে পুলিশে যোগদানে প্রশিক্ষণের ব্যবস্থা করানো হয়। তাদের কাছ থেকে জনপ্রতি ৪ লাখ টাকা করে ভর্তি ফি নেওয়া হয়।

ঘটনার সত্যতা স্বীকার করে বন্দর থানার ওসি একেএম শাহীন মন্ডল বলেন, পুলিশে নিয়োগে কোচিং সেন্টার খুলে চাকরি প্রার্থীদের কাছ থেকে মোটা অংকের টাকা আর্থিক লেনদেনের অভিযোগে ইউপির চৌকিদারসহ ১৩ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

পুলিশ সুপার মঈনুল হক বলেন, জেলায় পুলিশ কনস্টেবল পদে পুরুষ ২৭৪ জন এবং মহিলা ৩১ জন নিয়োগ করা হবে। শনিবার প্রার্থীদের শাররীক পরীক্ষা সম্পন্ন হয়েছে। সোমবার প্রার্থীদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

“বন্দরে কোচিং সেন্টার খুলে চাকরি প্রার্থীদের কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগ কয়েকজনকে আটক করা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অভিযোগ প্রমাণিত হলে আটক অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”