সুন্দরগঞ্জ উপ-নির্বাচনের প্রতীক বরাদ্দ, আ. লীগ প্রার্থীকে নোটিশ

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের উপ-নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2018, 01:07 PM
Updated : 24 Feb 2018, 01:07 PM

শনিবার গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের উপস্থিতিতে প্রতীক বরাদ্দ দেন রংপুর অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন।

এদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আফরুজা বারী নৌকা, জাতীয় পার্টির প্রার্থী শামীম হায়দার পাটোয়ারি লাঙ্গল, ন্যাশনাল পিপলস পার্টির জিয়া জামান খাঁন আম ও গণফ্রন্টের শরিফুল ইসলাম মাছ প্রতীক পেয়েছেন।

রিটার্নিং কর্মকর্তা সাহাতাব উদ্দিন বলেন, উপ-নির্বাচনে চার প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। এ আসনে পাঁচ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করলেও যাচাই-বাছাইয়ে ত্রুটি পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী আহসান হাবীব মাসুদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

“এ আসনে চার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা এখন থেকে আনুষ্ঠানিকভাবে প্রচার শুরু করতে পারবেন।”

এদিকে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগের প্রার্থী আফরুজা বারীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

জাতীয় পার্টির প্রার্থী শামীম হায়দার পাটোয়ারীর লিখিত অভিযোগে শনিবার রিটানিং কর্মকতা তাকে এ কারণ দর্শানোর নোটিশ দেন বলে সুন্দরগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা সেকান্দার আলী জানান।

অভিযোগে বলা হয়েছে, উপজেলার বিভিন্ন এলাকায় রঙিন বিলবোর্ড, শান্তিরাম ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন ব্যবহার করে কর্মীসভা, মাইকিং করে কর্মীসভা করা এবং সরকারি কর্মকর্তা ও চেয়ারম্যানদের নৌকা মার্কার পক্ষে কাজ করার চাপ দেওয়া হচ্ছে।

সেকান্দার আলী বলেন, অভিযোগের পাওয়ার পর নির্বাচন কমিশনের পক্ষে রিটার্নিং কর্মকর্তা আফরুজা বারীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন। আগামী তিন কার্যদিবসের মধ্যে তাকে জবাব দিতে বলা হয়েছে।

আগামী ১৩ মার্চ গাইবান্ধা-১ আসনে উপ-নির্বাচনে ভোটগ্রহণের কথা রয়েছে। ২০১৭ সালের ১৯ ডিসেম্বর এ আসনের সংসদ সদস্য গোলাম মোস্তফা আহমেদ মারা গেলে আসনটি শূন্য হয়। গত ৪ ফেব্রুয়ারি নির্বাচনের তফসিল ঘোষণা করে নিবার্চন কমিশন।