বিএনপি নির্বাচন বানচালের চক্রান্ত করছে: ইনু

নির্বাচনে অংশ নিতে নানা শর্ত দেওয়ার অভিযোগ তুলে বিএনপি নেতাদের সমালোচনা করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। 

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2018, 10:11 AM
Updated : 23 Feb 2018, 10:11 AM

শুক্রবার কুষ্টিয়ায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, “২০০৯ থেকে শুরু করে আজ পর্যন্ত নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি এবং খালেদা জিয়া পরিস্থিতি অস্বাভাবিক করার চেষ্টা করেছেন।”

খালেদা জিয়ার সাজা মওকুফ অথবা ‘তথাকথিত’ সহায়ক সরকারের প্রস্তাবকে উছিলা বানিয়ে বিএনপি নির্বাচন বানচালের চক্রান্ত করছে বলে মনে করেন জাসদ সভাপতি ইনু।

তথ্যমন্ত্রী বলেন, অপরাধী ছাড়া নির্বাচনের দরজা সবার জন্যই খোলা। আর অপরাধীদের আইনি লড়াইয়ের জন্য আদালতের দরজাও খোলা রয়েছে।

জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় ঢাকার একটি আদালত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছে। ন্যূনতম দুই বছর সাজা ভোগ করার পরবর্তী পাঁচ বছর কেউ নির্বাচনে অংশ নিতে পারেন না। সেক্ষেত্রে আপিল করলে খালেদা জিয়ার নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ আছে কি না তা নিয়ে পক্ষে-বিপক্ষে আলোচনা চলছে।

এছাড়া বিএনপি নির্বাচনে যাওয়ার জন্য নির্বাচনকালীন সহায়ক সরকারের দাবিও করে আসছে।

ওয়েজ বোর্ডে ইলেক্ট্রনিক মিডিয়াকে ঢোকানোর প্রশ্নে তথ্যমন্ত্রী বলেন, আইনানুগভাবে ইলেক্ট্রনিক মিডিয়াকে নবম ওয়েজ বোর্ডেই আনার জন্য কাজ শুরু হয়েছে।

সকালে কুষ্টিয়া সার্কিট হাউজে এ মতবিনিময়ে অন্যান্যের মধ্যে ছিলেন জেলা প্রশাসক জহির রায়হান, অতিরিক্ত পুলিশ সুপার নূরানী ফেরদৌস দিশা, জেলা জাসদ সভাপতি গোলাম মহসিন, মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী প্রমুখ।