খুলনায় ৯ লাখ টাকা ছিনতাই, দুই পুলিশ গ্রেপ্তার

খুলনার ডুমুরিয়ায় গোয়েন্দা পুলিশ পরিচয়ে এক ব্যবসায়ীর নয় লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগে দুই পুলিশসহ চার জনকে গ্রেপ্তার করা হয়েছে।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2018, 05:18 PM
Updated : 21 Feb 2018, 05:24 PM

বুধবার রাতে ডুমুরিয়া থানা এবং সাতক্ষীরা জেলা তেকে তাদেরকে গ্রেপ্তার করা হয় বলে খুলনার পুলিশ সুপার নিজামুল হক মোল্লা জানান।

গ্রেপ্তাররা হলেন ডুমুরিয়া থানার এএসআই আবদুর রউফ বিশ্বাস ওরফে পল্টু, কনস্টেবল নাদিম, ট্রাক চালক মনির সরদার ও সহযোগী রাজু ঘোষ।

এসপি নিজামুল হক মোল্লা জানান, বুধবার রাত ১০টার দিকে ডুমুরিয়া থানা থেকে এএসআই আবদুর রউফ ও কনস্টেবল নাদিমকে গ্রেপ্তার করা হয়। একই সময়ে পৃথক অভিযানে গরু ব্যবসায়ীর ট্রাক চালক মনির সরদারকে গ্রেপ্তার করা হয়েছে সাতক্ষীরা থেকে।

দুই পুলিশ সদস্যের কাছ থেকে ছিনতাই করা ছয় লাখ ৫৫ হাজার টাকা উদ্ধার করা হয়েছে বলে জানান এসপি নিজাম।

পুলিশ সুপার জানান, গত ১৫ ফেব্রুয়ারি সাতক্ষীরা সদর উপজেলার নলকুড়া গ্রামের গরু ব্যবসায়ী গোলাম রসুল লিটন ডুমুরিয়া উপজেলার খর্নিয়া হাটে ২২টি গরু বিক্রি করে ৯ লাখ ১৫ হাজার টাকা নিয়ে ট্রাকযোগে বাড়ি ফিরছিলেন।

“পথিমধ্যে ডুমুরিয়া উপজেলার চুকনগরে মোটরসাইকেলযোগে আসা দুই ব্যক্তি ট্রাকের গতিরোধ করে নিজেদেরকে ডিবি পুলিশ পরিচয় দেয়। তারা ট্রাকে মাদক আছে বলে তল্লাশি চালাতে থাকে।

“এরপর হঠাৎ তারা অস্ত্র দেখিয়ে গরু ব্যবসায়ীর কাছে থাকা  ৯ লাখ ১৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে দ্রুত মোটরসাইকেলযোগে পালিয়ে যায়।”

এ ঘটনায় গরু ব্যবসায়ী গোলাম রসুল লিটন বাদী হয়ে ওই রাতেই ডুমুরিয়া থানায় মামলা করেন।

আটক করা ট্রাক চালক মনির সরদার সাতক্ষীরা সদর উপজেলার কামালনগর গ্রামের মোকসেদ সরদারের ছেলে। রাজু ঘোষ সাতক্ষীরা সদরের পুরাতন সাতক্ষীরা গ্রামের স্বপন ঘোষের ছেলে।

গরু বহনকারী ট্রাকের চালক, স্বপন ঘোষ ও চালকের এক সহকারীর সঙ্গে যোগসাজসে এই দুই পুলিশ সদস্য ছিনতাই করেছে বলে তদন্তে সত্যতা পাওয়ার পর তাদের গ্রেপ্তার অভিযান চালানো হয় বলে এসপি জানান।