জামালপুরে ৩ সরকারি দপ্তরে চুরি

জামালপুর সদর উপজেলা পরিষদ চত্বরের তিনটি দপ্তরে চুরি হয়েছে।

জামালপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2018, 12:48 PM
Updated : 21 Feb 2018, 01:39 PM

মঙ্গলবার রাতের কোনো এক সময় পল্লী সঞ্চয় ব্যাংক, উপজেলা প্রকল্প কর্মকর্তার কার্যালয় ও জনস্বাস্থ্য প্রকৌশল দপ্তরের উপ-সহকারী প্রকৌশলীর কার্যালয়ে চুরির এ ঘটনা ঘটে বলে জামালপুর সদর থানার ওসি মো. নাছিমুল ইসলাম জানান।

চুরির সঙ্গে জড়িত সন্দেহে পুলিশ তিনজনকে আটক করেছে।

দপ্তরের কর্মচারীরা জানান, পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) নৈশপ্রহরী রুবেল মিয়া বুধবার ভোরে উপজেলা প্রকল্প কর্মকর্তার কার্যালয়ের দরজা খোলা দেখে সবাইকে জানান। পরে দেখা যায়, বিআরডিবি কার্যালয়সহ পল্লী সঞ্চয় ব্যাংক ও উপ-সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলীর কার্যালয়ের আলমিরা ও টেবিলের ড্রয়ারের তালা ভেঙে কাগজপত্র তছনছ করা হয়েছে।

পল্লী সঞ্চয় ব্যাংকের কম্পিউটার অপারেটর কাম হিসাবরক্ষক মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, আলমিরার ভেতরে ভল্টের তালা ভেঙে ১০ হাজার ২০০ টাকা এবং অন্য একটি ড্রয়ারে রাখা অফিস সহকারীর আট হাজার ৫০০ টাকা নিয়ে গেছে।

“বিআরডিবি ও জনস্বাস্থ্য প্রকৌশলীর দপ্তরে জানালার গ্রিল কেটেছে। তাছাড়া দপ্তরের কর্মচারীরা জনস্বাস্থ্য প্রকৌশলী কার্যালয়ের পেছনে সীমানা দেয়ালের নিচে মাটি খুঁড়ে গর্ত বা সিঁদকাটা দেখতে পেয়েছে।”

ওসি বলেন, চুরির খবর পেয়ে বুধবার সকালে পুলিশ তিনটি দপ্তর পরিদর্শন এবং জড়িত সন্দেহে তিন জনকে আটক করেছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মফিজুর রহমান জানান, নৈশপ্রহরীরা সঠিকভাবে দায়িত্ব পালন করলে এ ধরনের ঘটনা ঘটত না। চুরির এ ঘটনার পর সংশ্লিষ্ট দপ্তরগুলোর কর্মকর্তাদের থানায় মামলা করতে বলা হয়েছে।