টুঙ্গিপাড়ায় গাছ ছেঁটে বিপাকে পর্যটন হোটেলের ম্যানেজার

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পর্যটনের একটি হোটেল প্রাঙ্গণে গাছের ডালপালা ছাঁটার পর ম্যানেজারকে প্রত্যাহার করা হয়েছে; যার মধ্যে একটি গাছ প্রধানমন্ত্রীর রোপণ করা।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2018, 12:07 PM
Updated : 21 Feb 2018, 12:17 PM

মঙ্গলবার টুঙ্গিপাড়ায় পর্যটন করপোরেশনের হোটেল মধুমতি ম্যানেজার ফারুকুজ্জামানকে প্রত্যাহার করে ঢাকায় পাঠানো হয়েছে বলে পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আখতারুজ্জামান খান কবির জানান।

গত শুক্রবার হোটেল প্রাঙ্গণের ১৯টি দেবদারু গাছের ডালপালা ছাঁটার নির্দেশ দেন মধুমতির ম্যানেজার ফারুকুজ্জামান। যার মধ্যে প্রধানমন্ত্রীর রোপণ করা ক্রিসমাস ট্রিও রয়েছে।

হোটেলের ওয়েটার মো. হাবিবুর রহমান জানান, ২০০১ সালের ১৩ জুলাই টুঙ্গিপাড়ায় হোটেল মধুমতি উদ্বোধনের দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি ‘ক্রিসমাসট্রি’ রোপণ করেন।

“মোটেল প্রাঙ্গণ পরিষ্কারের সময় ম্যানেজার ফারুকুজ্জামানের নির্দেশে ১৮টি দেবদারু গাছের সঙ্গে ওই গাছটির ডালপালাও ছেঁটে ফেলা হয়।”

এ ব্যাপারে ফারুকুজ্জামান বলেন, তিনি সেখানে দুই মাস আগে যোগ দিয়েছেন। গাছটি প্রধানমন্ত্রীর রোপণ করা তা তার জানা ছিল না।

“গাছটি খুব বড় হয়ে এমনভাবে ঝুঁকে পড়েছিল যে, বাইরে থেকে হোটেলের নাম দেখা যাচ্ছিল না। তাই গাছটি ছাঁটতে বলেছিলাম। প্রধানমন্ত্রী গাছটি রোপণ করেছেন জানলে ছাঁটতে বলতাম না।”

আখতারুজ্জামান খান কবির বলেন, ফারুকুজ্জামানকে ঢাকায় প্রত্যাহার করা হয়েছে। এ ব্যাপারে পর্যটন করপোরেশন থেকে তদন্ত কমিটি গঠন করে টুঙ্গিপাড়ায় পাঠানো হয়েছে।

তদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান পর্যটন করপোরেশনের এ চেয়ারম্যান।