গোপালগঞ্জে ৫ টন নকল সার জব্দ

গোপালগঞ্জ সদর উপজেলায় পাঁচ টন নকল সার জব্দ করা হয়েছে।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2018, 10:41 AM
Updated : 21 Feb 2018, 10:41 AM

উপজেলার নীলারমাঠ এলাকা থেকে মঙ্গলবার গভীর রাতে ট্রাক ভরতি এ সার আটক করা হয় বলে গোপালগঞ্জ সদর থানার ওসি মনিরুল ইসলাম জানান।

এ সময় ট্রাক চালক মাহাতাবকে আটক করা হয়েছে।

সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, মঙ্গলবার বিকালে শহরের পাচুড়িয়া বাজারের বীজ ব্যবসায়ী দুলাল সরকারের ‘জয় বীজ ভাণ্ডার’ দোকান থেকে বিপুল পরিমাণ নকল সার, প্যাকেট ও সার তৈরির সরঞ্জাম জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। এসময় দোকান মালিক দুলাল সরকারের অনুপস্থিতিতে দুই লাখ টাকা জরিমানা করে সার তৈরির কারখানা ও গুদাম সিলগালা করে দেওয়া হয়।

“রাত ২টার দিকে দুলাল সরকারের নীলার মাঠের গুদামে অভিযান চালিয়ে পাঁচ টন নকল সার জব্দ করে পুলিশ। এ সারে বিভিন্ন বড় বড় কোম্পানির সিল ছাপ্পর রয়েছে।”

দুলাল সরকারের সার ও কীটনাশক বিক্রির কোনো লাইসেন্স নেই বলেও জানান এই কর্মকর্তা।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. শাম্মী আক্তার বলেন, দোকান থেকে বিপুল পরিমাণ নকল সার, প্যাকেট ও সার তৈরির সরঞ্জাম জব্দ এবং দোকানের কর্মচারী শওকত শিকদারকে আটকের পর ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মালিক দুলাল সরকারকে ২ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। দুলাল সরকার পলাতক রয়েছেন।

পরে নীলামাঠ এলাকায় অভিযান চালিয়ে ‘জয় বীজ ভাণ্ডরের’ নকল সার তৈরির কারখানা ও গুদাম সিলগালা করে দেওয়া হয়েছে বলে জানান তিনি।