ম্যুরাল স্থাপনের দাবি শহীদ বরকতের পরিবারের

গাজীপুরে ভাষা শহীদ আবুল বরকতের নামে করা স্টেডিয়ামের সামনে একটি ম্যুরাল স্থাপনের দাবি জানিয়েছেন তার পরিবারের সদস্যরা।

আবুল হোসেন গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2018, 04:52 AM
Updated : 21 Feb 2018, 07:24 AM

রাষ্ট্রভাষা বাংলার দাবিতে ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি বাঙালির রক্তে রঞ্জিত হয়েছিল রাজপথ। রক্তের দামে এসেছিল বাংলার স্বীকৃতি আর তার সিঁড়ি বেয়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হয় স্বাধীনতা। তাদের একজন শহীদ আবুল বরকত।

বরকতের ভাতিজা মো. আইন উদ্দিন ও আলাউদ্দিন বরকত বসবাস করেন গাজীপুর সিটি করপোরেশনের চান্দনা এলাকায়।বুধবার সকালে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সঙ্গে আলাপকালে এ দাবি করেন আইন উদ্দিন।

আইন উদ্দিন বলেন, “গাজীপুর শহরে আমার চাচার নামে স্টেডিয়াম স্থাপিত হয়েছে। চাচার স্মৃতি রক্ষার্থে একটি ম্যুরাল স্থাপনের আবেদন জানিয়েছি জেলা প্রশাসকের কাছে। প্রশাসন তা স্থাপনের আশ্বাস দিলেও বাস্তবায়ন হয়নি এখনও।”

অবিলম্বে স্টেডিয়াম এ ম্যুরালটি স্থাপন করার ব্যবস্থা যেন করেন জেলা প্রশাসন- বরকতের এ ভাতিজা।

আলাউদ্দিন বরকত বলেন, “ভাষা শহীদ হিসেবে আমাদের পরিবার যে ভাতা পায়, সে টাকা উত্তোলন প্রক্রিয়া আরো সহজ করা হউক। এখনও ট্রেজারি চালানের মাধ্যমে জেলা প্রশাসকের কাছে টাকা চেকের মাধ্যেমে তুললে হয়।”

ওই টাকা নির্দিষ্ট একাউন্টে সরাসরি জমার ব্যবস্থা করার দাবি জানান তিনি।

গাজীপুরের জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর জানান, অতিসত্বর স্টেডিয়ামে শিগগিরই ম্যুরাল স্থাপন করা হবে। আর ভাতার টাকা তারা যেভাবে চায়, সেভাবে উত্তোলনে আইনে কোনো সমস্যা না থাকলে ওই বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক