প্রধানমন্ত্রী রাজশাহী আসছেন বৃহস্পতিবার

নতুন আটটি থানাসহ ২৫ উন্নয়ন প্রকল্পের উদ্বোধনে বৃহস্পতিবার রাজশাহী সফর করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2018, 04:37 AM
Updated : 21 Feb 2018, 09:01 AM

বুধবার রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন এ কথা জানান।

তিনি বলেন, “একদিনের রাজশাহী সফরে প্রধানমন্ত্রীর নতুন আটটি থানাসহ ২৫ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন। এছাড়াও আরও চারটি নতুন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি। এটি রাজশাহীবাসীর জন্য আনন্দের খবর ও বড় পাওনা।”

বিকালে রাজশাহীর মাদ্রাসা ময়দানে মহানগর ও জেলা আওয়ামী লীগের জনসভায় ভাষণ দেওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। 

এ সফরে প্রধানমন্ত্রীর কাছে আওয়ামী লীগের পক্ষ থেকে নয়টি উন্নয়ন ভাবনা, ব্যবসায়ীদের পক্ষ ১১ দাবি তুলে ধরা হবে জানা গেছে।

রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্টির সভাপতি মনিরুজ্জামান মনি বলেন, রাজশাহী অঞ্চলে মাঝারি ও ক্ষুদ্র শিল্পে গ্যাস সংযোগ, যমুনায় রেল সেতু প্রকল্প বাস্তবায়ন ও শিল্প কলকারখানা স্থাপনে ঋণ সুবিধাসহ ১১ দফা দাবি প্রধানমন্ত্রীর কাছে তারা পেশ করবেন।

রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান বলেন, তারা প্রধানমন্ত্রীর কাছে ১৮ দফা দাবি পেশ করবেন। যা বাস্তবায়নের উদ্যোগ নিলে অবহেলিত এ অঞ্চলের উন্নয়ন হবে।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার জানান, রাজশাহীতে কৃষি বিশ্ববিদ্যালয় ও দুইটি স্কুল সরকারি করা, অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা, প্রস্তাবিত চামড়া শিল্প নগরী স্থাপন, বিমান বন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীতকরণসহ নয়টি উন্নয়ণ ভাবনা আওয়ামী লীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করা হবে।

প্রধানমন্ত্রীর সফর ঘিরে রাজশাহী ছেয়ে গেছে পোস্টার, ফেস্টুন, ব্যানারে। প্রচার চলছে মাইকে মেইকে। সভা, সমাবেশ, প্রতিনিধি সভা ও গণসংযোগ করেও প্রচার চালাচ্ছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, সিটি করপোরেশন ও জাতীয় সংসদ নির্বাচন ঘিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ সফরকে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ সফরে আওয়ামী লীগের নেতাকর্মীদের যে ঐক্য গড়ে উঠছে তা আগামী নির্বাচনে বড় ভূমিকা রাখবে।