ভুল সেটে পরীক্ষা, কেন্দ্র সচিব বহিষ্কার

বোর্ড নির্ধারিত সেটে পরীক্ষা না নেওয়ায় পিরোজপুরের নাজিরপুরে চলতি এসএসসি পরীক্ষার এক কেন্দ্রের সচিবকে বহিষ্কার করা হয়েছে।

পিরোজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2018, 12:45 PM
Updated : 19 Feb 2018, 12:45 PM

সোমবার উপজেলার সিরাজুল হক সরকারি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের সচিব মাধব চন্দ্র দাসকে বহিষ্কার করা হয় বলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মাহিদুল ইসলাম জানান।

মাধব চন্দ্র দাস ওই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক।

শিক্ষা কর্মকর্তা মাহিদুল বলেন, জীববিজ্ঞান ও অর্থনীতি বিষয়ের ২৬৮ জন পরীক্ষার্থী ওই কেন্দ্রে সচিবের কারণে বোর্ড কর্তৃক নির্ধারিত ‘ক’ সেটের পরিবর্তে ‘খ’ সেটের প্রশ্নে পরীক্ষা দেয়। বিষয়টি পরীক্ষা শুরুর ২১ মিনিট পর কর্তৃপক্ষের চোখে ধরা পড়ে এবং ওই সেট দিয়েই পরীক্ষা চালিয়ে নেওয়া হয়।

এ বিষয়ে কথা বলতে কেন্দ্রে গেলে মাধব চন্দ্র দাস কেন্দ্রে পাওয়া যায়নি।

কেন্দ্র সচিবের সহকারী হিসেবে দায়িত্ব পালনকারী বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. হাসান সর্দার বলেন, কেন্দ্র সচিব জরুরী কাজে পরীক্ষা শুরুর পর শিক্ষা বোর্ডে গেছেন।

এ ব্যাপারে নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝুমুর বালা বলেন, অভিযোগ পাওয়ার পর কেন্দ্রের সচিব  মাধব চন্দ্র দাসকে বহিষ্কার করা হয়েছে। তবে পরীক্ষার্থীদের ব্যাপারে শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের সঙ্গে কথা বললে তিনি উত্তরপত্রগুলো ডাক যোগে না পাঠিয়ে সরাসরি পাঠাতে নির্দেশ দিয়েছেন।