বিএনপির উপলব্ধি এসেছে: তোফায়েল

আন্দোলন সংগ্রামে নাশকতা ও হানাহানি কোনো কাজ লাগে না বলে বিএনপি উপলব্ধি করেছে বলে মনে করছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। 

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2018, 04:07 PM
Updated : 17 Feb 2018, 04:53 PM

শনিবার নারায়ণগঞ্জে এক অনুষ্ঠানে মন্ত্রী বলেন, বিএনপি উপলদ্ধি করেছে রাজপথে হানাহানি, হত্যা, খুন, আগুন এগুলো কাজে লাগে না।

বিএনপির মানববন্ধন ও অনশনের মতো শান্তিপূর্ণ কর্মসূচিকে ইতিবাচক বলে মনে করেন আওয়ামী লীগের এই জ্যেষ্ঠ নেতা। 

“সব কিছু মিলিয়ে তারা তবুও তো শান্তিপূর্ণ কর্মসূচি করছে, এটা করতে পারে, এটা তাদের গণতান্ত্রিক অধিকার। সুতরাং তাদের উচিত হবে নির্বাচনের দিকে এগিয়ে যাওয়া।”

তোফায়েল বলেন, নির্বাচন কমিশন বলেছে- চলতি বছরের ডিসেম্বরে নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচন হবে অংশগ্রহণমূলক নির্বাচন। সেই নির্বাচনে সকল দল অংশ গ্রহণ করবে। এই ক্ষমতাসীন দল নির্বাচনকালীন সময়ে দৈনন্দিন কাজ করবে, যাকে বলে রুটিন ওয়ার্ক। কিন্তু মূলত প্রশাসন ও দেশ-এটা পরিচালনা করবে নির্বাচন কমিশন। এই বাইরে কিছু করার চেষ্টা করলে লাভ হবে না, বরং সেই দলটিই ক্ষতিগ্রস্ত হবে।

নির্বাচন কমিশন ইতিমধ্যে স্বচ্ছতা ও যোগ্যতার প্রমাণ দিয়েছে বলে মনে করেন তিনি।

“কুমিল্লা ও রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে তা প্রমাণিত হয়েছে।”

বিএনপিকে ইঙ্গিত করে তোফায়েল আহমেদ বলেন, ২০১৪ সালের নির্বাচন বানচাল করার জন্য মানুষ খুন করেছে, পেট্রোল বোমা মেরেছে, ২৪ জন পুলিশ সদস্যকে হত্যা করেছে, ৫০০ পুলিশ বুথ পুড়িয়েছে, পেট্রোল বোমা মেরে সেই নিষ্পাপ শিশুকে হত্যা করেছে।

“২০১৪-২০১৫ সালে ৯৩ দিন হরতাল অবরোধের নামে অরাজকতা সৃষ্টি করার চেষ্টা করা হয়েছিল, কোনো লাভ হয়নি।”

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, “১৯৭২-৭৩ সালে  চা, চামড়া ও পাট এই তিনটি পণ্য বিদেশে রপ্তানি হতো। আর আজকে ২৯৯টি দেশে ৭৪৪ টি পণ্য রপ্তানি করছি। রপ্তানি বৃদ্ধি পেয়েছে ৩৫ বিলিয়ন  ডালার।” 

এই অর্থ বছরে ৩৭ বিলিয়ন ডলার এবং ২০২১ সালে ৬০ বিলিয়ন ডলারের পণ্য রপ্তানি হবে বলে জানান মন্ত্রী।

ব্যাংকাগুলোর উদ্দেশে তোফায়েল আহমেদ বলেন, যাদের ক্যাপাসিটি আছে ব্যাংকের টাকা নিয়ে আত্মসাৎ করবে না, ব্যবসায়ে বিনিয়োগ করবে তাদের পাশে আপনারা দাঁড়াবেন।

বন্দর উপজেলার কুড়িপাড়া এলাকায় অবস্থিত পারটেক্স ক্যাবলস লিমিটেডের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মন্ত্রী তোফায়েল।

উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী বলেন, “পারটেক্স কেবলস থেকে আমি মুগ্ধ হয়েছি। যদি টেরিফ আরোপে এই শিল্পের ক্ষতি হয়, না করার পরামর্শ দেব এনবিআরকে।”

তিনি বলেন, আজকে বাংলাদেশ যে এগিয়ে যাচ্ছে তার প্রমাণ হলো পারটেক্স গ্রুপের আধুনিক প্রযুক্তির এই বিশাল কেবলস ফ্যাক্টরি। এখানে মানুষের কর্মসংস্থান হয়েছে। 

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান, পুলিশ সুপার মঈনুল হক, পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এম এ হাসেম, পারটেক্স  স্টার গ্রুপের ভাইস চেয়ারম্যান আজিজ আল কায়সার টিটু প্রমুখ।