চাঁদপুরে যুগান্তরের প্রকাশকসহ ৫ সাংবাদিকের নামে মামলা

ঋণ কেলেঙ্কারি ও অব্যবস্থাপনা নিয়ে চাপের মুখে মহীউদ্দন খান আলমগীর ফারমার্স ব্যাংকের চেয়ারম্যানের পদ ছাড়ার পর তার ব্যাংক হিসাব নিয়ে সংবাদ প্রকাশ করায় যুগান্তরের প্রকাশকসহ পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা হয়েছে।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2018, 04:55 PM
Updated : 13 Feb 2018, 04:55 PM

চাঁদপুরের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিমের আদলতে মঙ্গলবার এ মামলাটি করেন জেলার কচুয়া উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান হেলাল উদ্দিন।

বিবাদীরা হলেন - যুগান্তরের প্রকাশক সালমা ইসলাম, ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, প্রধান প্রতিবেদক এনাম আহম্মেদ, বার্তা সম্পাদক আবদুর রহমান ও প্রতিবেদক হামিদ বিশ্বাস।

মামলার বাদী হেলাল সাংবাদিকদের বলেন, “বাংলাদেশ ব্যাংক অর্ডারের ৭৮ অনুচ্ছেদের বিধিমতে কারও ব্যক্তিগত ব্যাংক হিসেবের বিবরণ অন্য কেউ পাওয়ার কথা নয়। তবু যুগান্তর পত্রিকায় ১১ ফেব্রুয়ারি প্রকাশিত সংবাদে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীরের ব্যাংক হিসেবের তথ্য প্রকাশ করা হয়েছে, যা যথাযথ নয়।

“বিবাদীরা অন্যায়ভাবে লাভবান হওয়ার উদ্দেশে সমাজের গুণী, সম্মানী ব্যক্তিবর্গের বিরুদ্ধে বিভিন্ন সময় অসত্য, ভিত্তিহীন, মানহানিকর প্রতিবেদন প্রকাশ করেন। মিথ্যা সংবাদ প্রকাশ করে স্থানীয়ভাবে ও জেলাসহ সমগ্র দেশ ও বহির্বিশ্বে মহীউদ্দিন খান আলমগীরের সম্মান ক্ষুণ্ন করেছে। এতে তার ১০০ কোটি টাকার মানসম্মান ক্ষুণ্ন হয়েছে।”

মামলাটি আদালত আমলে নিয়েছে জানিয়ে হেলাল বলেন, আদলতের বিচারক সৈয়দ কায়সার আহমেদ ইউসুফ আগামী ২০ মের মধ্যে চাঁদপুর সদর থানার ওসিকে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।