উদ্বোধনের অপেক্ষায় রাজশাহীর নতুন ৮ থানা

আগামী মার্চে রাজশাহীতে গঠিত নতুন আটটি থানার কার্যক্রম শুরু হবে।

বদরুল হাসান লিটন রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2018, 12:19 PM
Updated : 13 Feb 2018, 12:19 PM

রাজশাহী মহানগর পুলিশ কমিশনার মাহবুবর রহমান জানান, আগামী ২২ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহী সফরকালে নতুন এ আটটি থানার উদ্বোধন করবেন।

তিনি জানান, মহানগরী ও পবা থানা ভেঙে এই নতুন থানাগুলো গঠিত হবে। এতে মহানগরীতে মোট থানার সংখ্যা দাঁড়াবে ১২টি। আগে মহানগর এলাকার চারটি থানার আয়োতন ছিল ২০৩ বর্গ কিলোমিটার। এবার ১২টি থানার আয়োতন হবে ৯০০ বর্গ কিলোমিটার।  

মাহবুবর রহমান বলেন, “থানার কার্যক্রম শুরুর জন্য আমাদের জনবল প্রস্তুত আছে। প্রতিটি থানায় অফিসার ইনচার্জসহ ৩০ থেকে ৩৫ জন জনবল থাকবে। গাড়ির জন্য আবেদন করেছি। আপাতত ভাড়া গাড়ি নিয়ে চলবে।”

মহানগর পুলিশের মুখপাত্র এবং সিনিয়র সহকারী কমিশনার (সদর) ইফতে খায়ের আলম বলেন, বোয়ালিয়া মডেল থানাকে পুনর্গঠিত করে দুইটি থানা করা হবে। এর একটির নাম বোয়ালিয়া মডেল এবং অপরটি হবে চন্দ্রিমা থানা। রাজপাড়া থানাকে ভেঙ্গে রাজপাড়া ও কাশিয়াডাঙ্গা থানা নবগঠিত হবে, মতিহার থানাকে পুনর্গঠিত করে মতিহার, কাঁটাখালি ও বেলপুকুর থানা হবে, শাহমখদুম থানাকে পুনর্গঠিত করে শাহমখদুম ও এয়ারপোর্ট থানা। এছাড়া নগরীর বাইরের পবা থানাকে পুনর্গঠিত করে পবা, কর্ণহার ও দামকুড়া থানাকেও অন্তর্ভুক্ত করা হবে।

রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, রাজশাহী নগরীতে ১২ থানা হতে যাচ্ছে; এতে রাজশাহীর আইনশৃংখলা পরিস্থিতি আরও উন্নত।  

রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, মহানগরীতে থানা বৃদ্ধি হওয়ায় সীমানা বৃদ্ধি পাবে এবং নগর উন্নয়ন হবে। মানুষের নিরাপত্তা সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে এ উদ্যোগ নেওয়া হয়েছে।