ময়মনসিংহে ছুড়ে মারা আগুনে পুড়ল ট্রেনের সিট

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার পাঁচ বছর সাজার পর সারাদেশে আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারির মধ্যে ময়মনসিংহ রেলস্টেশনে ট্রেনে আগুন ছোড়া হয়েছে।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2018, 04:53 PM
Updated : 8 Feb 2018, 07:29 PM

দাঁড়িয়ে থাকা চট্টগ্রামগামী এই ট্রেনে দেশলাই জ্বেলে ছুড়ে মারায় একটা সিট পুড়ে গেছে; এ ঘটনায় পুলিশ চারজনকে আটক করেছে।

স্টেশন মাস্টার জহিরুল হক জানান, বিজয় এক্সপ্রেস নামের একটি ট্রেন বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৮টার দিকে চট্টগ্রাম থেকে আসার পর ময়মনসিং স্টেশনে দাঁড়িয়ে ছিল আবার চট্টগ্রাম ফিরে যাওয়ার জন্য।

“যাত্রীরা ট্রেনে উঠছিল। হঠাৎ কে বা কারা ২০৫০ নম্বর বগিতে আগুন ধরিয়ে দেয়। তাৎক্ষণিকভাবে আমরা নিজেরাই আগুন নিভিয়ে ফেলি। তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি। ১১-১২ সিটের কিছু অংশ পুড়ে গেছে।”

কুমিল্লা যাওয়ার জন্য ওই বগিতে উঠেছিলেন আবুল মনসুর নামের এক যাত্রী।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “তিন যুবক বাইরে থেকে দেশলাই জ্বেলে আগুন ছুড়ে পালিয়ে যায়। যাত্রীরা চিৎকার করলে নিরাপত্তাকর্মীরা এসে আগুন নিভিয়ে ফেলে। এতে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়ায়। তবে তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি।”

এর আধঘণ্টা পরে পুলিশ চারজনকে আটক করেছে।

ময়মনসিং রেলওয়ে থানার ওসি আবদুল মান্নান ফরাজি বলেন, “আগুন দেওয়ার আধঘণ্টা পরে পুলিশ সন্দেহজনক চারজনকে আটক করেছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।”

বিদেশ থেকে জিয়া এতিমখানা ট্রাস্টের নামে আসা দুই কোটি ১০ লাখ টাকা আত্মসাতের মামলায় বৃহস্পতিবার সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।