বাগেরহাটে বিএনপি-জামায়াত নেতাকর্মীসহ গ্রেপ্তার ৫৪

বাগেরহাটে অভিযান চালিয়ে নাশকতাসহ বিভিন্ন মামলায় বিএনপি ও জামায়াতের সাত নেতাকর্মীসহ ৫৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2018, 07:36 AM
Updated : 6 Feb 2018, 07:36 AM

মঙ্গলবার সকাল পর্যন্ত বাগেরহাটের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এদের গ্রেপ্তার করা হয় বলে বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় জানান।

গ্রেপ্তারদের মধ্যে চিতলমারী উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সফিকুল ইসলাম বাবু, বিএনপি কর্মী মোক্তার হোসেন, কচুয়া উপজেলার গোপালপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আতিয়ার রহমান সিকদার, একই ইউনিয়নের জামায়াত ইসলামীর আমির মো. রফিকুল ইসলাম, রামপাল উপজেলা ছাত্রদল নেতা শোভন ইসলাম রয়েছেন।

বিএনপির দাবি চেয়ারপারসান খালেদা জিয়ার রায়কে ঘিরে নেতাকর্মীরা যাতে আন্দোলন করতে না পারে তাই আতঙ্ক ছড়াতে গ্রেপ্তার করছে পুলিশ।

তবে পুলিশ বলছে, কাউকে হয়রানি নয়; নিয়মিত মামলা থাকায় তাদের গ্রেপ্তার করা হচ্ছে।

পুলিশ সুপার বলেন, বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ও নাশকতার অভিযোগে হওয়া নিয়মিত মামলায় বিএনপি ও জামায়াতের সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া নিয়মিত ও অনিয়মিত মামলায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত ৪৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ কাউকে হয়রানি করতে গ্রেপ্তার করছে না বলে দাবি করেন তিনি। 

তবে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোজাফফর রহমান আলম অভিযোগ করেন, আগামী ৮ ফেব্রুয়ারি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার রায়কে ঘিরে দলের নেতাকর্মীরা যখন উজ্জীবিত হয়ে রাজপথে আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে তখনই পুলিশ নেতাকর্মীদের গ্রেপ্তার করে আতঙ্ক ছড়াচ্ছে।