সুনামগঞ্জ পৌর মেয়র জগলুল মারা গেছেন

সুনামগঞ্জ পৌরসভার মেয়র আওয়ামী লীগ নেতা আয়ূব বখত জগলুল মারা গেছেন।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2018, 07:10 AM
Updated : 1 Feb 2018, 07:22 AM

হৃদরোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার সকাল ৯টায় রাজধানীর একটি হাসপাতালে তার মৃত্যু হয় বলে ওই পৌরসভার প্যানেল মেয়র হোসেন আহমদ রাসেল জানান।

আওয়ামী লীগের সাবেক জেলা সাধারণ সম্পাদক প্রয়াত আয়ূব বখত জগলুল (৫৩) দলের জাতীয় কমিটির সদস্য ছিলেন। তার স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রয়েছেন।  

তার মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এই জনপ্রতিনিধির মৃত্যুতে এক শোকবার্তায় হাসিনা বলেন, “আমরা একজন জনবান্ধব রাজনীতিবিদকে হারালাম। আয়ুব বখত জগলুল তার কর্মের মাধ্যমে স্মরণীয় হয়ে থাকবেন।”

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

হাসপাতালে ওবায়দুল কাদের

এদিকে তার মৃত্যুর খবর শুনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের হাসপাতালে ছুটে যান বলে জানান সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনামুল কবির ইমন।

প্যানেল মেয়র হোসেন আহমদ রাসেল জানান, আয়ূব বখত জগলুল পৌরসভা ও দলের সাংগঠনিক কাজে ঢাকা গিয়েছিলেন।

“বৃহস্পতিবার সকালে ঢাকার কমলাপুরের আল ফারুক হোটেলে অবস্থানকালে তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে পান্থপথের বিআরবি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।”

দুপুরে তার মরদেহ সুনামগঞ্জ নিয়ে আসা হবে এবং শুক্রবার সেখানে তার জানাজা হবে বলে রাসেল জানান।

আয়ূব বখত জগলুল রাজনৈতিক জীবনের বিভিন্ন সময় সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, জেলা যুবলীগের আহ্বায়ক, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও সুনামগঞ্জ সরকারি কলেজ ছাত্র সংসদের নির্বাচিত ভিপি ও জিএসসহ নানা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।  

২০১০ সালে তিনি সুনামগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হন। ২০১৫ সালে দ্বিতীয়বার মেয়র নির্বাচিত হন তিনি। তার বাবা হোসেন বখত মুক্তিযুদ্ধের সংগঠক এবং বড় ভাই মনোয়ার বখত সুনামগঞ্জ পৌরসভার সাবেক চেয়ারম্যান ছিলেন।