মাঠ পর্যায়ে কাজের ওপর সরকারের সাফল্য-ব্যর্থতা নির্ভরশীল: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি আব্দুল হামিদ বলেছেন, মাঠ পর্যায়ের জনপ্রতিনিধি, উদ্যোক্তা, সরকারি কর্মচারী ও স্থানীয় জনগণের ওপরই সরকারের সাফল্য ও ব্যর্থতা নির্ভর করে।

নিজস্ব প্রতিবেদকও ভোলা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2018, 01:50 PM
Updated : 24 Jan 2018, 02:15 PM

বুধবার দুপুরে ভোলার চরফ্যাশনে সরকারি টিবি হাইস্কুল মাঠে এক সুধী সমাবেশে একথা বলেন তিনি।

রাষ্ট্রপতি বলেন, মাঠ পর্যায়ে আপনারা জনগণের প্রত্যক্ষ সান্নিধ্যে থেকে কাজ করেন। তাই আপনাদের কর্মকাণ্ডে জনগণের প্রত্যাশা ও মতামতের প্রতিফলন ঘটাতে হবে।

“মনে রাখবেন, আপনাদের আচার-আচরণ ও দায়িত্ব পালনের উপরই সরকারের ভাবমূর্তি, সাফল্য ও ব্যর্থতা নির্ভরশীল।”

জনগণের সেবক হিসেবে যুগের চাহিদা অনুযায়ী সরকারি সেবাখাতে গুণগত পরিবর্তন আনতে হবে উল্লেখ করে তিনি বলেন, সরকারের সেবাকেন্দ্রগুলোকে জনগণের সমস্যা সমাধানের কেন্দ্রে পরিণত করতে হবে। দায়িত্ব-কর্তব্য পালনের ক্ষেত্রে সততা, নিষ্ঠা ও আন্তরিকতা বজায় রাখবেন এবং জনস্বার্থেকে অগ্রাধিকার দেবেন।”

এ সময় শীতের মধ্যে কষ্ট করে এসে এবং ধৈর্য ধরে তার কথা শোনার জন্য উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান রাষ্ট্রপতি

এরআগে তিনি দক্ষিণ এশিয়ার সর্বোচ্চ ওয়াচ টাওয়ার জ্যাকব টাওয়ারের উদ্বোধন করেন। এছাড়া রাষ্ট্রপতি প্রিন্সিপাল নজরুল ইসলাম ডিগ্রি কলেজ, বেগম রহিমা ইসলাম ডিগ্রি কলেজ, নজরুল ইসলাম টিচার্স ট্রেনিং কলেজ এবং ররুলপুর-আওয়াজপুর মৈত্রী সেতু উদ্বোধন করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, কিশোরগঞ্জে-৫ আসনের সংসদ সদস্য আফজাল হোসেন।