কলাবাড়ি ইউনিয়নের জন্য অ্যাম্বুলেন্স

এলাকাবাসীর রোগী বহন সহজ করতে অ্যাম্বুলেন্স কিনেছেন গোপালগঞ্জের কলাবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2018, 01:11 PM
Updated : 24 Jan 2018, 01:11 PM

ইউনিয়ন পরিষদ চত্বরে জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার প্রধান অতিধি হিসেবে উপস্থিত থেকে মঙ্গলবার আম্বুলেন্সটি সবার জন্য উন্মুক্ত করে দেন।

এ সময় চেয়ারম্যান মাইকেল ওঝা বলেন, ইউনিয়ন পরিষদের নিজস্ব তহবিল থেকে অ্যাম্বুলেন্সটি কেনা হয়েছে। রক্ষণাবেক্ষণ ও পরিচালনাও করবে কলাবাড়ি ইউনিয়ন পরিষদ। তবে সেবা নিতে পারবেন পুরো কোটালীপাড়া উপজেলার মানুষ।

সরকারি অ্যাম্বলেন্সের মতই এ অ্যাম্বুলেন্স ব্যবহারকারীদের কাছ থেকে প্রতি কিলোমিটারে ২০ টাকা ভাড়া নেওয়া হবে বলে তিনি জানান।

জেলা প্রশাসক এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, “অ্যাম্বুলেন্সটি মানুষের জরুরি স্বাস্থ্যসেবায় কাজে আসবে। জনগণের জন্যই এটি ব্যবহৃত হবে বলে আশা করছি।”

এলাকাবাসীও এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে।

হিজলবাড়ি গ্রামের বাসিন্দা সদানন্দ রায় বলেন, “অ্যাম্বুলেন্স ক্রয় চেয়ারম্যানের একটি মহৎ উদ্যোগ। এতে কোটালীপাড়ার মানুষ উপকৃত হবে বলে আমি বিশ্বাস করি।”

নলুয়া গ্রামের তাপস বাড়ৈ চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

তিনি বলেন, “রাতবিরাতে অনেকে অসুস্থ হয়ে পড়ে। তাদের জরুরি ভিত্তিতে হাসপাতালে নেওয়ার দরকার হয়। তখন হাতের কাছে ভাল যানবাহন পাওয়া যায় না। চেয়ারম্যান ওঝা একটি ভাল কাজ করেছেন।”

উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিলাল হোসেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. শহিদুল ইসলাম, এলাকার মুক্তিযোদ্ধা সহাদেব বৈদ্য, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বাদল হাজরা অনুষ্ঠানে ছিলেন।