শাবির ছাত্রী হলে চুরি

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলে চুরির ঘটনা ঘটেছে।

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2018, 02:27 PM
Updated : 20 Jan 2018, 02:28 PM

শনিবার ভোরে বেগম সিরাজুন্নেসা হলের ডি ব্লকে এ ঘটনা ঘটে বলে ওই হলের প্রভোস্ট শরিফা ইয়াসমিন জানান।

তিনি বলেন, হলের তৃতীয় তলার ছাদের গ্রিল কেটে ডি ব্লকের ৪০১ ও ৪০২ নম্বর রুমে ঢুকে চারটি ল্যাপটপ ও দুটি মোবাইল ফোন নিয়ে গেছে।

“দুটি রুমের ভেন্টিলেটর দিয়ে দরজার সিটকিনি খুলে ভেতরে ঢুকে চুরি করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।”

ওই ব্লকের আবাসিক শিক্ষার্থী ইয়াসমিন আক্তার বলেন, “পাঁচ সদস্যের চর দল শেষ রাতে আমাদের ব্লকে ঢুকে পড়ে। তখন পাশের রুমের একজন দেখে চিৎকার শুরু করলে তৃতীয় তলার ছাদের গ্রিল কাটা পথে তারা চলে যায়।”

তবে হলের সামনে ও পেছনে দায়িত্বরত নিরাপত্তা প্রহরীরা এ ঘটনায় কিছুই টের পাননি বলে জানান তারা।

হলের নিরাপত্তা প্রহরী গিয়াস আহমেদ বলেন, “আমি সারারাত হলের আশেপাশে টহল দিয়েছি। এসময় কারো চিৎকার কিংবা হলের আশেপাশে কাউকে দেখিনি।”

তবে জালালাবাদ থানার উপ-পরিদর্শক সুজন তালুকদার বলেন, “ছাত্রীদের সঙ্গে কথা বলে প্রাথমিকভাবে ধারণা করছি হলের ভেতর থেকে কেউ সহয়তা না করলে এ ধরনের চুরি সম্ভব নয়।”

হলের ভেতরের কেউ জড়িত থাকতে পারে বলে সন্দেহ করছেন প্রক্টর জহির উদ্দিন আহমেদও।

তিনি বলেন, “এধরনের ঘটনা আগেও ঘটেছে। বারবার একই ধরনের ঘটনা আমাদের জন্য অশনি সঙ্কেত। কারা ঘটনার সঙ্গে জড়িত তাদের তদন্তের মাধ্যমে খুঁজে বের করা হবে।”

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস উদ্দিন বিশ্বাস, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক রাশেদ তালুকদার ও প্রক্টর জহির উদ্দিন আহমেদসহ সহকারী প্রক্টররা হল পরিদর্শন করেছেন।

প্রক্টর বলেন, “কেন্দ্রীয়ভাবে আমরা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করব। হল কর্তৃপক্ষও আলাদাভাবে একটি কমিটি গঠন করবে।”