বিএনপির সংলাপের প্রস্তাব নির্বোধের প্রলাপ: মুহিত

নির্বাচন নিয়ে সরকারের সঙ্গে বিএনপির সংলাপের প্রস্তাবকে নির্বোধের প্রলাপ মন্তব্য করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, নতুন করে আলোচনার কোনো সুযোগ নেই।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2018, 01:20 PM
Updated : 20 Jan 2018, 01:20 PM

শনিবার বিকালে সিলেট নজরুল অডিটোরিয়ামে প্রধানমন্ত্রীর সফর নিয়ে আওয়ামী লীগের মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

দশম সংসদ নির্বাচনে বর্জনের পরও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়ে আসছে বিএনপি। দলীয় চেয়ারপারসন খালেদা জিয়া ওই সরকারের রূপরেখা দেবেন বলে এলেও এখনও তা আসেনি।

এদিকে বিএনপির দাবি প্রত্যাখ্যান করে আসার পর সরকারের চার বছর পূর্তিতে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে শেখ হাসিনা একাদশ সংসদ নির্বাচনের আগেও ‘নির্বাচনকালীন সরকার’ গঠনের প্রতিশ্রুতি দিয়ে তাতে সব দলের অংশগ্রহণের আশা প্রকাশ করেন।

প্রধানমন্ত্রীর এ ভাষণের পর ‘নির্বাচনকালীন সরকার’ বিষয়ে সব দলের সঙ্গে সংলাপের উদ্যোগ নেওয়ার আহ্বান জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ফখরুলের এ বক্তব্যের প্রতিক্রিয়ায় অর্থমন্ত্রী বলেন, “সরকার বিএনপির সঙ্গে সংলাপে বসবে এটা চিন্তার কোনো অবকাশ নেই। নতুন করে আলোচনার কোনো সুযোগও নেই। এটা নির্বোধের প্রলাপ।”

বাংলাদেশকে একটি সমৃদ্ধশালী ও দারিদ্রমুক্ত দেশ ও খাদ্যে স্বয়ং সম্পূর্ণ দেশ হিসেবে গড়ে তুলতে সরকার কাজ করছে বলে জানান তিনি।

গত ৯ বছরে দেশে দারিদ্র বিমোচনে সফল হয়েছে সরকার। দরিদ্রতার হার ৩১ শতাংশ থেকে ২২ দশমিক চার শতাংশে কমিয়ে আনা হয়েছে। ২০২৪ সালের মধ্যে দরিদ্রতা প্রায় দূর হয়ে যাবে বলে মন্তব্য করেন অর্থমন্ত্রী।

এ সময় সরকারের কাজগুলোকে জনগণের কাছে তুলে ধরতে নেতাকর্মীদের আহ্বান জানিয়ে ক্ষমতার পাওয়ার না দেখিয়ে ভোটারদের সাথে নম্র ও ভদ্র আচরণেরও পরামর্শ দেন তিনি।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন কামরানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মিসবাহ উদ্দিন সিরাজ, সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, আবু জাহির প্রমুখ।