সিরাজগঞ্জে যুবলীগ নেতা গ্রেপ্তার, বাস বন্ধ

সিরাজগঞ্জে যুবলীগ ও ছাত্রলীগের দুই নেতাকে গ্রেপ্তার করার পর একটি বাসে আগুন দেওয়া হয়েছে। এর জেরে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে মালিক সমিতি।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2018, 05:45 PM
Updated : 18 Jan 2018, 05:46 PM

জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক (তদন্ত) রওশন আলী জানান, একটি মামলার আসামি হিসেবে বৃহস্পতিবার বিকালে উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজা ও উপজেলা ছাত্রলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক এস এম ওমর ফারুক সরকারকে গ্রেপ্তার করে পুলিশ।

এরপরই উপজেলা সদরের রাস্তাঘাটে ব্যারিকেড দিয়ে ১০-১২টি অটোরিকশা ও বাস-ট্রাক ভাংচুর করা হয়। হেমা পরিবহনের একটি বাসে আগুনও দেওয়া হয়।

বেলকুচি থানার ওসি সাজ্জাদ হোসেন বলেন, খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

সন্ধ্যায় এর প্রতিবাদে সিরাজগঞ্জ-বেলকুচি সড়কে বাস বন্ধ রাখার ঘোষণা দেয়।

জেলার বাসমালিক সমিতির সভাপতি জিন্নাহ আল মাঝি বলেন, সম্পূর্ণ বিনা কারণে ১০-১২টি গাড়িতে ভাংচুর চালানোর পাশাপাশি একটি বাসে আগুন দেওয়া হয়েছে।

“এর প্রতিবাদে ও ক্ষতিপূরণ দাবিতে শুক্রবার সকাল থেকে সিরাগঞ্জ-বেলকুচি সড়কে বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জেলার বাসমালিক সমিতি।”

মামলার নথি থেকে জানা যায়, গত ১২ ডিসেম্বর দুপুরে বেলকুচি উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজার নেতৃত্বে পৌরসভায় সভা চলাকালে সভাকক্ষের জোরপূর্বক ঢুকে মেয়রকে লাঞ্ছিত করা হয়। ওই দিন সন্ধ্যায় মেয়র নিজে বাদী হয়ে বেলকুচি থানায় মামলা করতে চাইলে তা আমলে নেয়নি পুলিশ।

এরপর ২৪ ডিসেম্বর দ্রুত বিচার আইনের ধারা সংযোজন করে সিরাজগঞ্জ আমলী আদালতে অভিযোগ করেন মেয়র।

আদালত গোয়েন্দা পুলিশকে তদন্তের নির্দেশ দেয়। বৃহস্পতিবার বিকালে পুলিশ রেজা ও ফারুককে গ্রেপ্তার করে।