বিএনপি নেতারা একে অন্যকে সরকারের এজেন্ট বলে: কাদের

ঢাকা উত্তর সিটি করপরেশন নির্বাচন স্থগিতের দায় আওয়ামী লীগের উপর চাপানোর সামলোচনা করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2018, 01:42 PM
Updated : 18 Jan 2018, 02:53 PM

নোয়াখালীতে বৃহস্পতিবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ঢাকা উত্তর সিটি করপরেশন নির্বাচন নিয়ে হাই কোর্টে রিট করেছে বিএনপি; অথচ তারা দোষ দিচ্ছে আওয়ামী লীগের।

আনিসুল হকের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা উত্তরের মেয়র পদে উপনির্বাচন এবং দুই সিটিতে নতুন যুক্ত হওয়া ৩৬টি ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলর নির্বাচনের জন্য গত ৯ জানুয়ারি তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

সেখানে ২৬ ফেব্রুয়ারি ভোটের দিন ঠিক করে নির্বাচনের বিস্তারিত সময়সূচি দেওয়া হয়।

কিন্তু ওই তফসিলের বৈধতা চ্যালঞ্জ করে বিএনপি ও আওয়ামী লীগের দুই ইউপি চেয়ারম্যানের করা রিট আবেদনে হাই কোর্ট ওই নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করে দেয়।

কাদের বলেন, “তাদের নেতারা বলছে, বিএনপির যে লোক রিট করেছে সে নাকি সরকারের এজেন্ট। তাদের বড় নেতারাও একে অন্যকে সরকারের এজেন্ট বলে।”

বিএনপিতে নোংরা ভাষায় কথা বলা নেতাদের কদর বেশি বলে উল্লেখ করে কাদের বলেন, “নোংরা ভাষায় সরকারের বিরুদ্ধে মন্তব্য করে দলীয় হাই কমান্ডের নজরে আসতে তারা নিজেরা নিজেদের মধ্যে প্রতিযোগিতা করছে।”

তিনি আরও বলেন, ঢাকা উত্তর সিটি করপরেশন নির্বাচনে বিএনপি প্রার্থীর ক্লিন ইমেজ নেই; তার বিরুদ্ধে প্যারাডাইস পেপার্স কেলেংকারীর কথা উঠেছে; কিন্তু আওয়ামী লীগ প্রার্থীর ক্লিন ইমেজ রয়েছে। তাই নির্বাচনে আওয়ামী লীগের নিশ্চিত বিজয় ছিল।

বিকালে নোয়াখালীর চৌমুহনী চৌরাস্তায় চার লেন সড়কের কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মন্ত্রী।

মন্ত্রীর সঙ্গে পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ, পৌর মেয়র আক্তার হোসেন ফয়সলসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।