রাজশাহীতে দুর্ঘটনায় রেল কর্মকর্তাসহ নিহত ৩

রাজশাহীতে পৃথক দুর্ঘটনায় এক রেল কর্মকর্তাসহ তিনজনের প্রাণ গেছে; আহত হয়েছে অন্তত ১০ জন।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2018, 10:13 AM
Updated : 16 Jan 2018, 10:13 AM

নগরীর গোরহাঙ্গা ও দেওয়ান পাড়ায় মঙ্গলবার সকালে এবং বাগমারা উপজেলার মহব্বতপুর এলাকায় এলাকায় সোমবার রাতে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- পশ্চিমাঞ্চল রেলওয়ের সদর দপ্তরে  হিসাব বিভাগের অডিট অফিসার মীর আলতাফ হোসেন (৫৭) এবং দুর্গাপুর উপজেলার পালশা গ্রামের আব্দুল হামিদের ছেলে বেলাল হোসেন (২০) ও একই গ্রামের মজিবর রহমানের ছেলে রাজিব হাসান (২২)।

আহত মাসুদ রানা, ফিরোজা বেগম, জোবদুল ইসলাম, সাব্বির হোসেন, মোফাজ্জল হোসেন, মুসলিমা বেগম, জোসনা বেগম ও তসলিমা খাতুনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

বাকি দুইজনের নাম-পরিচয় পাওয়া যায়নি।  

রাজশাহী রেলওয়ে জিআরপি পুলিশের ওসি সাইদ ইকবাল বলেন, সকাল সাড়ে ১০টার দিকে গোরহাঙ্গা রেলগেট এলাকায় রেললাইনে হাঁটছিলেন আলতাফ। এ সময় চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহীগামী একটি কমিউটার ট্রেনে কাটা পড়েন তিনি।

খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে তার লাশ উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় বলে জানান তিনি। 

এদিকে মঙ্গলবার বেলা ১টার দিকে মতিহার থানার দেওয়ানপাড়া এলাকায় বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ১০ জন আহত হন বলে মতিহার থানার ওসি মেহেদী হাসান জানান।

তিনি বলেন, রাজশাহী থেকে বাঘাগামী একটি বাসের সঙ্গে বিপরীতমুখী একটি ট্রাকের সংঘর্ষ হলে বাসটি রাস্তার উপর উল্টে যায়। এতে নারীসহ বাসের অন্তত দশ যাত্রী আহত হন। 

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আহতদের উদ্ধার করে বলে জানান তিনি। 

এর আগে সোমবার রাতে মহব্বতপুর এলাকায় ট্রাক্টরের ধাক্কায় মোটরসাইকেল আরোহী বেলাল ও রাজিব হাসান নামে দুই কলেজছাত্র নিহত হন বলে বাগমারা থানার ওসি নাছিম আহম্মেদ জানান।

দাওকান্দি ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির এই দুই ছাত্র বাগমারার এক আত্মীয়ের বাড়ি থেকে নিজ বাড়ি ফিরছিলেন। পথে এ দুর্ঘটনা বলে এ পুলিশ কর্মকর্তা জানান।