চাঁদাবাজদের প্রশ্রয় দাতাদের মনোনয়ন নয়: কাদের

একাদশ সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের প্রতি হুশিয়ারী দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যেসব ব্যক্তি চাঁদাবাজদের প্রশ্রয় দেন তারা পাবেন না।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2018, 12:48 PM
Updated : 9 Jan 2018, 12:51 PM

মঙ্গলবার ঠাকুরগাঁওয়ে শীতার্তদের মাঝে প্রধানমন্ত্রীর দেওয়া কম্বল ও নগদ টাকা বিতরণের সময় তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী ঠাকুরগাঁও পৌরসভার ১২টি ওয়ার্ডে ১৫শ কম্বল ও নগদ ২০০ টাকা করে বিতরণ করেন। পর্যায়ক্রমে ঠাকুরগাঁও সদর, বালিয়াডাঙ্গী, পীরগঞ্জ, রাণীশংকেল ও হরিপুর উপজেলায় পাঁচ হাজার কম্বল ও প্রত্যেককে দুইশত টাকা দেওয়া হবে জানানো হয়েছে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে।

ওবায়দুল কাদের বলেন, “আমি ভালো, আমার ভাগিনা-ভাতিজা-ভাগ্নে-ভাই খারাপ; আমার নামে অপকর্ম করে। আমি ভালো লোক এটা ঠিক নয়। আমি নেতা, আমার আশেপাশের লোকজনকেও ভালো হতে হবে। একা ভালো হলে হবে না।

“যারা অপকর্ম করেন, অপকর্ম ছেড়ে দিন, সংশোধন হন। যেসব ব্যক্তি প্রতিযোগিতায় আছেন মনোনয়ন চান, যেসব ব্যক্তি চাঁদাবাজদের প্রশ্রয় দেন তারা আওয়ামী লীগের মনোনয়ন পাবে না।”

আওয়ামী লীগের সব কিছুর খবর দলীয় সভানেত্রীর কাছে দাবি করে তিনি আরও বলেন, “প্রাইমারি স্কুলের নৈশ প্রহরীর চাকরি দিয়ে যারা টাকা খায় তারা আওয়ামী লীগের মনোনয়ন পাবেনা। পুলিশ কনেস্টবল কত গরীব মানুষ, এখানে ভাগ বসায়, আমার দুজন, পাঁচজন, আমার সাতজন; আর গরীব লোক জমি বিক্রি করে টাকা দেয় এসব লোক আওয়ামী লীগের নেতা হতে পারে না।

“এসব যদি কেউ করেন, তাহলে এসব থেকে নিজেকে বিরত করুন। আমাদের নেত্রী শেখ হাসিনার কাছে সবকিছুর খবর আছে। এসিআর জমা হচ্ছে; সাবধান।”

মাঠের রিপোর্ট ও তৃণমূলের সমর্থন দেখে অধিকতর গ্রহণযোগ্য ব্যক্তিকে মনোনয়ন দেওয়া হবে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এ সময় সরকারের তিনি মনোনয়ন প্রত্যাশীদের নিজেদের প্রচারের পাশাপাশি সরকারের উন্নয়ন কর্মকাণ্ড ও সাফল্যের কথা জনগণের কাছে তুলে ধরার নির্দেশ দেন।

ওবায়দুল কাদের আরও বলেন, “৫০ বছরে ঠাকুরগাঁও, পঞ্চগড়, দিনাজপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, রংপুরসহ গোটা উত্তরজনপদ শীতে কাঁপছে। তখন আমরা ঢাকায় বসে থাকতে পারিনা; আমরা চলে এসেছি অনেক ঝুঁকি নিয়ে। আপনাদের পাশে আছি আমরা।”  

আগামীতে ঠাকুরগাঁওয়ে বিমানবন্দরও শহরে চার লেনের রাস্তা হবে বলে জানান সেতুমন্ত্রী ।

ঠাকুরগাঁও জেলা পরিষদ অডিটোরিয়াম হলরুমে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, ঠাকুরগাঁও জেলা প্রশাসক আব্দুল আওয়াল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক কুরাইশী প্রমুখ উপস্থিত ছিলেন।